অ্যাকসেসিবিলিটি লিংক

আওয়ামী লীগ ভিন্নমত সহ্য করতে পারে না: মির্জা ফখরুল


ঢাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার, ১৯ মার্চ, ২০২৩।
ঢাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার, ১৯ মার্চ, ২০২৩।

সরকার আবারো লোক দেখানো জাতীয় নির্বাচনের জন্য পুরনো ফাঁদ পাতছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার (১৯ মার্চ) এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, সামন্তবাদী বৈশিষ্ট্যের কারণে আওয়ামী লীগ ভিন্নমতাবলম্বীদের সহ্য করতে পারে না।”

রাজধানীর সেগুনবাগিচায়, ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), ‘গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের বিকল্প নেই’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে।

বিএনপি মহাসচিব বলেন, “তারা (সরকার) নির্বাচন নিয়ে খেলা খেলতে এবং প্রহসনের জন্য একটি অশুভ পরিকল্পনা করছে; যাতে তারা আবার নির্বাচিত হতে পারে। বাংলাদেশের মানুষ আর সেই ফাঁদে পা দেবে না। আপনারা বারবার মানুষকে বোকা বানিয়েছেন, এবার সফল হবেন না।”

মির্জা ফখরুল বলেন যে তাদের দল চায়, ক্ষমতায় না গিয়ে, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জনগণের ভোট ও অন্যান্য অধিকার ফিরিয়ে দিতে। তিনি বলেন, “আমরা চাই জনগণ তাদের অধিকার প্রয়োগ করুক এবং যাকে খুশি তাকে ভোট দিক এবং এভাবে একটি নির্বাচিত সংসদ গঠিত হবে।”

বিএনপি মহাসচিব বলেন, “আমাদের হাতে খুব অল্প সময় আছে। কারণ, তারা (সরকার) বিশ্ব সম্প্রদায়কে ফাঁকি দেয়ার জন্য নির্বাচনের নামে একটি শো করার ষড়যন্ত্র করছে… তারা এখন আমাদের আগের মতো সভা করতে বাধা দিচ্ছে না। এটা তাদের কৌশল।”

XS
SM
MD
LG