অ্যাকসেসিবিলিটি লিংক

সাতক্ষীরায় টর্নেডোর আঘাতে অনেক ঘরবাড়ি বিধ্বস্ত


সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় টর্নেডোর আঘাতে অনেক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে টর্নেডো আঘাত হানে। এর স্থায়িত্ব ছিল মাত্র এক মিনিট। তবে হতাহতের কোনো তথ্য এখনো পাওয়া যায়নি।

টর্নেডোতে সুন্দরবনসংলগ্ন কালিঞ্চির মধ্যপাড়া, কলোনিপাড়া, গেটপাড়া ও গোলাখালীতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অসংখ্য গাছ উপড়ে গেছে। ১৫টিরও বেশি বাড়ি সম্পূর্ণ ভেঙে গেছে এবং ৩০টিরও বেশি বাড়ি আংশিক বিধ্বস্ত হয়েছে।

রমজাননগর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আজগর আলী জানান, টর্নেডোর সময় কালিন্দী নদীতে ভেসে যাওয়া দুই ব্যক্তিকে নৌপুলিশ ও বিএসএফ সদস্যদের সহায়তায় উদ্ধার করা হয়েছে।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে টর্নেডো কালিঞ্চি ও গোলাখালী এলাকায় তাণ্ডব চালায়। এতে ওই এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এ ছাড়া অসংখ্য গাছ উপড়ে বাড়িঘর, রাস্তাঘাটে পড়েছে।

টর্নেডোতে কলোনিপাড়ার বৃদ্ধা রহিমা বেগম, খোকন এবং মধ্যপাড়ার আজগর আলী বুলু, রেজাউল, অবনী ও ভুপেন মণ্ডলসহ ১৫ জনের বাড়িঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। টর্নেডোর পরপরই প্রবল বৃষ্টিপাত শুরু হয়।

রমজাননগর ইউপি চেয়ারম্যান শেখ আল মামুন জানান, টর্নেডোর আঘাতে প্রায় ৪৫টি বাড়িঘর বিধ্বস্ত হলেও কেউ হতাহত হননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আকতার হোসেন বলেন, প্রবল বৃষ্টির কারণে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। পরে এর তালিকা পাওয়া যাবে। তবে টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্তরা নিরাপদে রয়েছেন।

XS
SM
MD
LG