অ্যাকসেসিবিলিটি লিংক

অবৈধ ক্ষমতা দখলকারীদের বিরুদ্ধে সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে, আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে, আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা স্বাধীনতার ফল এবং দেশের উন্নয়নের ধারাকে থামিয়ে দিতে চায় এমন অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়তে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। সোমবার (২৭ মার্চ) রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে, আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহবান জানান।

শেখ হাসিনা বলেন, “স্বাধীনতাকে বিফল হতে দেয়া যাবে না। বঙ্গবন্ধুর হত্যাকারী অবৈধ ক্ষমতা দখলকারী এবং তাদের প্রেতাত্মাদের বাংলাদেশের জনগণের স্বাধীনতাকে ধ্বংস করা থেকে প্রতিহত করতে হবে।” তিনি বলেন, “২০০৮ সাল থেকে দেশে গণতন্ত্র বিরাজ করায় বাংলাদেশে উল্লেখযোগ্য উন্নয়ন হয়েছে।”

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, “বিশ্ব বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচনা করে। বাংলাদেশ এখন আর পিছিয়ে যাবে না, এগিয়ে যাবে অপ্রতিরোধ্য গতিতে।” তিনি বলেন, “১৯৭৫-১৯৯৬ এবং ২০০১-২০০৮ সাল পর্যন্ত ২৯ বছর দেশ অন্ধকারে ছিলো। আমরা সেই কালো মেঘ দূর করে বাংলাদেশের মানুষের জন্য নিয়ে এসেছি নতুন আলো। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং উন্নয়ন ও সমৃদ্ধির পথে যাত্রা অব্যাহত থাকবে।”

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে জনগণের বিশ্বাস ও আস্থা নিয়ে এগিয়ে যাওয়ার জন্য আওয়ামী লীগের নেতা ও কর্মীদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। তিনি বলেন, “আসুন কারো মিথ্যা বক্তব্যে বিভ্রান্ত না হই।”

শেখ হাসিনা উল্লেখ করেন যে তিনি খুব ভাল করে জানেন, কিছু আন্তর্জাতিক শক্তি রয়েছে, যারা বাংলাদেশে ধারাবাহিক গণতন্ত্র পছন্দ করে না। আওয়ামী লীগ সভানেত্রী বলেন, “আমাদের কিছু বুদ্ধিজীবী আছেন, তারাও এটি মোটেও পছন্দ করেন না। তারা মনে করেন, দেশে কোনো অস্বাভাবিক সরকার বিরাজ করলে তারা গুরুত্ব পাবেন। কারণ অবৈধ ক্ষমতা দখলকারীদের তাদের মতো কিছু লাঠি দরকার। অবৈধ ক্ষমতা দখলকারীদের লাঠি হতে না পারায় তারা দুঃখ বোধ করছেন।” এইসব লোক নিরলসভাবে বিদেশে দেশের সুনামকে কলঙ্কিত করছে বলে উল্লেখ করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

XS
SM
MD
LG