অ্যাকসেসিবিলিটি লিংক

ভয়ের পরিবেশ তৈরি করে ক্ষমতায় থাকতে চায় আওয়ামী লীগ: বিএনপি মহাসচিব


পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিদের জন্য বিএনপি আয়োজিত ইফতার অনুষ্ঠানে মির্জা ফখরুল।
পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিদের জন্য বিএনপি আয়োজিত ইফতার অনুষ্ঠানে মির্জা ফখরুল।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার ভয়ের পরিবেশ তৈরি করে ক্ষমতা আঁকড়ে থাকতে চাইছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২৭ মার্চ) রাজধানী ঢাকায়, ইস্কাটনের লেডিস ক্লাবে পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিদের জন্য বিএনপি আয়োজিত ইফতার অনুষ্ঠানের আগে মির্জা ফখরুল এ কথা বলেন।

ইফতারের আগে বিএনপি মহাসচিব আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, “বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া প্রতি বছর রমজানে পেশাজীবীদের জন্য ইফতারের আয়োজন করতেন। আমাদের দুর্ভাগ্য যে মিথ্যা মামলায় দোষী সাব্যস্ত হয়ে তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে। তাই তিনি এ কর্মসূচিতে যোগ দিতে পারেননি।”

মির্জা ফখরুল বলেন, “নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ঊর্ধ্বগতির কারণে মানুষ স্বাচ্ছন্দ্যে পবিত্র রমজান মাস পালন করতে পারছে না। দেশে চরম বিশৃঙ্খলা চলছে এবং সরকার আমাদের সব অধিকার কেড়ে নেয়ায় মানুষ আর নিরাপদ বোধ করছে না।”

বিএনপি মহাসচিব বলেন, “সরকার ‘ভয়-ভীতির পরিবেশ সৃষ্টি করে ক্ষমতায় বসার জন্য দমন-পীড়ন, হত্যা, গুম, বিচারবহির্ভূত হত্যা ও মিথ্যা মামলার আশ্রয় নিচ্ছে। আসুন সকল ভয়-কে উপেক্ষা করে, অন্যায় ও অপরাধের বিরুদ্ধে আওয়াজ তুলি; আমাদের অবশ্যই প্রতিবাদের ভাষা সর্বত্র ছড়িয়ে দিতে হবে।”

XS
SM
MD
LG