অ্যাকসেসিবিলিটি লিংক

সামরিক শাসন নয়, রাজনৈতিক নেতৃত্ব বাংলাদেশের সমৃদ্ধির চাবিকাঠি: শেখ হাসিনা


গণভবনে অনুষ্ঠিত জাতীয় প্রশিক্ষণ কাউন্সিলের অষ্টম সভায় বক্তব্য রাখছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৬ এপ্রিল, ২০২৩।
গণভবনে অনুষ্ঠিত জাতীয় প্রশিক্ষণ কাউন্সিলের অষ্টম সভায় বক্তব্য রাখছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৬ এপ্রিল, ২০২৩।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন যে একটি দেশের সমৃদ্ধির জন্য সামরিক শাসন নয়, রাজনৈতিক নেতৃত্ব ও রাজনৈতিক সিদ্ধান্ত সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। রবিবার (১৬ এপ্রিল) গণভবনে অনুষ্ঠিত জাতীয় প্রশিক্ষণ কাউন্সিলের অষ্টম সভার সূচনা বক্তব্যে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, “যখনই আমাদের দেশ রাজনৈতিক সিদ্ধান্তের বাইরে ছিলো; যার অর্থ, প্রত্যক্ষ বা পরোক্ষ সামরিক শাসনের অধীনে ছিলো; বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধি নিবন্ধন করেনি। দেশের জনগণকে এটা উপলব্ধি করতে হবে।”

বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, “রাজনৈতিক নেতৃত্ব ক্ষমতায় আসার সময় প্রতিটি সেক্টরে উন্নয়ন নিশ্চিত করা হয়েছে। অন্তত আমি দাবি করতে পারি যে, ২০০৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত দেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে রাজনৈতিক সিদ্ধান্তের মাধ্যমে।” শেখ হাসিনা বলেন যে তার সরকার স্বাধীনতার আদর্শ গ্রহণ করেছে এবং প্রশাসন পরিচালনায় তা অনুসরণ করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আমরা এর ফল পাচ্ছি। এই নীতির কারণেই আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছি।” আগামী প্রজন্মের সুবিধার্থে উন্নয়ন ও গণতন্ত্রের এই ধারা অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি। বলেন, “বিশেষ করে এ বিষয়ে আমাদের নজর রাখতে হবে।”

XS
SM
MD
LG