অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ফেসবুকে খুনের হুমকি


উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

ভারতের উত্তর প্রদেশ রাজ্যে গত শনিবার ১৫ এপ্রিল রাতে পুলিশ হেফাজতে থাকাকালীন সাংবাদিক সেজে আসা তিন আততায়ীর গুলিতে খুন হয়েছেন গ্যাংস্টার থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা আতিক আহমেদ ও তাঁর ভাই আশরাফ।

আর তার দু’দিন পর মঙ্গলবার ১৮ এপ্রিল উত্তরপ্রদেশে ক্ষমতাসীন বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষণা করেছেন, তাঁর রাজ্যে মাফিয়ারাজ শেষ।

এই পরিস্থিতিতে খোড তাঁকেই খুনের হুমকি দেওয়া হল। সেই ঘটনায় ইতিমধ্যেই এক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে উত্তর প্রদেশ পুলিশ।

অভিযুক্তের নাম আমন রাজা। সে আদতে ঝাড়খণ্ডের বাসিন্দা। ওই ব্যক্তি একটি ফেসবুক পোস্টে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে খুনের হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ। তিনি লিখেছিলেন, দেখতে পেলেই গুলি করে মারবে যোগী আদিত্যনাথকে।

সেই পোস্টের স্ক্রিনশট নিয়ে ট্যুইট করে তা পাঠানো হয় যোগী আদিত্যনাথ, পুলিশের ডিরেক্টর জেনারেল এবং অন্যান্য আধিকারিকদের। তারপরেই বাঘপত পুলিশ আমান রাজার বিরুদ্ধে মামলা দায়ের করে।

বাঘপতের সার্কেল অফিসার ডিকে শর্মা জানিয়েছেন, কোতোয়ালি থানায় আমন রাজার বিরুদ্ধে সোমবার ১৭ এপ্রিল একটি মামলা দায়ের করা হয়েছে। যদিও অভিযুক্তকে এখনও গ্রেফতার করেনি পুলিশ। তিনি কেনই বা যোগী আদিত্যনাথকে খুনের হুমকি দিলেন, সত্যিই তার তেমন কোনও পরিকল্পনা ছিল কিনা, তা খতিয়ে দেখেছে পুলিশ।

XS
SM
MD
LG