অ্যাকসেসিবিলিটি লিংক

দলীয় অন্তর্দ্বন্দ্ব পরিহার করে জাতীয় উন্নয়নের জন্য কাজ করার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার


প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর দলের সদস্যদের অভ্যন্তরীণ বিরোধ পরিহার করে দেশের উন্নয়ন ও জনগণের কল্যাণে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, “এলাকায় কোনো গ্রুপিং ও আন্তঃদলীয় প্রতিদ্বন্দ্বিতা করা যাবে না। সবাইকে কাজ করতে হবে। আমি মনোনয়ন দেব। যারা এলাকায় কাজ করতে চান, তাদের একসঙ্গে কাজ করতে হবে”।

বুধবার (১৯ এপ্রিল) রাজধানী ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের যৌথসভায় ভিডিও কলে তিনি এ নির্দেশনা দেন।

পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে সরকারি প্রকল্পের সুবিধাভোগীদের দেখাশোনার পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন শেখ হাসিনা।

তিনি বলেন, সরকারের অসংখ্য প্রকল্পের মাধ্যমে নারী, পুরুষ, শিশু ও বয়স্ক ব্যক্তিদের বিভিন্ন ধরনের ভাতা প্রদান করা হচ্ছে।

এই প্রসঙ্গে, তিনি দলের লোকদের এই ভাতাগুলো সরাসরি সুবিধাভোগীরা পাচ্ছেন কি না তা পরীক্ষা করতে বলেছেন।

বৈঠক সূত্রে জানা গেছে, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দলকে আরও গতিশীল করতে নেতাকর্মীদের পাশে দাঁড়ানোর নির্দেশ দেন শেখ হাসিনা।

তিনি আসন্ন সাধারণ নির্বাচনকে সামনে রেখে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে সকলের প্রতি আহ্বান জানান।

শেখ হাসিনা সম্প্রতি বিভিন্ন মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা উল্লেখ করে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সতর্ক থাকার নির্দেশনা দেন। তিনি সহিংসতা সম্পর্কে জনগণকে সচেতন করার পাশাপাশি কেউ যাতে নাশকতা করতে না পারে, এ ব্যাপারে সতর্ক থাকার জন্য সারা দেশের আওয়ামী লীগ সদস্যদের প্রতি আহ্বান জানান।

বিভিন্ন নির্দেশনা দেওয়ার পাশাপাশি শেখ হাসিনা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন এবং সবার নিরাপদ যাত্রা কামনা করেন।

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে যৌথসভা অনুষ্ঠিত হয়।

বৈঠকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকেরা উপস্থিত ছিলেন।

সাংবাদিকের সঙ্গে আলাপকালে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি আসন্ন নির্বাচনকে সামনে রেখে গণসংযোগ বাড়াতে দলের সব সদস্যকে বলেছেন।

XS
SM
MD
LG