অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে ঈদ উদযাপন শনিবার


 ফাইল ছবি- নামাজ শেষে শিশুরা ঈদের শুভেচ্ছা জানাচ্ছে একে অপরকে
ফাইল ছবি- নামাজ শেষে শিশুরা ঈদের শুভেচ্ছা জানাচ্ছে একে অপরকে

বাংলাদেশে শাওয়ালের চাঁদ দেখা গেছে শুক্রবার (২১ এপ্রিল) সন্ধ্যায়। চাঁদ দেখা যাওয়ায়, বাংলাদেশের মুসলিমরা শনিবার (২২ এপ্রিল) তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন করবে।

মাগরিবের নামাজের পর, ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম জাতীয় মসজিদ কার্যালয়ে এক সভা শেষে শুক্রবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটি বিষয়টি নিশ্চিত করেছে। ইতোমধ্যে রাজধানী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে ঈদের জামাত অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে, সরকারি ও বেসরকারি অফিস ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।হাসপাতাল, কারাগার, সরকার পরিচালিত শিশু-কেন্দ্র ছোটমনি নিবাস, প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য কেন্দ্র, আশ্রয়কেন্দ্র, এতিমখানা, ভবঘুরে কল্যাণ ও নিঃস্ব কল্যাণ কেন্দ্রে বিশেষ খাদ্য পরিবেশন করা হবে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, সকাল সাড়ে ৮টায় রাষ্ট্রপতি ঈদের জামাতে অংশ নেবেন।রাষ্ট্রপতিকে স্বাগত জানাবেন, প্রধান বিচারপতি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, ঢাকার বিভাগীয় কমিশনার, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ও ইসলামিক ফাউন্ডেশন। নামাজ শেষে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বঙ্গভবনে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

প্রতিকূল আবহাওয়া বা অন্য কোনো অনিবার্য কারণে ঈদের জামাত সম্ভব না হলে, সকাল ৯টায় বায়তুল মোকাররম মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

XS
SM
MD
LG