অ্যাকসেসিবিলিটি লিংক

বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের শ্রদ্ধা নিবেদন


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন। ২৬ এপ্রিল, ২০২৩।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন। ২৬ এপ্রিল, ২০২৩।

বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

বুধবার (২৬ মার্চ) পদ্মা সেতু হয়ে সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান মোহাম্মদ সাহাবুদ্দিন। সেখানে বঙ্গবন্ধুর কবর জিয়ারত, দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি। সেনা, নৌ ও বিমানবাহিনীর একটি চৌকস দল অনুষ্ঠানে বিউগলের সুরে রাষ্ট্রীয় স্যালুট প্রদান করে। সমাধি প্রাঙ্গণে রাখা দর্শনার্থী বইয়েও সই করেন তিনি।

বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেওয়ার পর জাতির পিতার সমাধিতে রাষ্ট্রীয়ভাবে এটাই তাঁর প্রথম শ্রদ্ধা নিবেদন।

টুঙ্গিপাড়া সফরকালে মোহাম্মদ সাহাবুদ্দিনের স্ত্রী ড. রেবেকা সুলতানা ও ছেলে মোহাম্মদ আরশাদ আদনান রনিসহ পরিবারের সদস্য, নিকট আত্মীয়, রাষ্ট্রপতির সচিব এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা তাঁর সফরসঙ্গী ছিলেন।

মোহাম্মদ সাহাবুদ্দিনের স্ত্রী ড. রেবেকা সুলতানা তাঁদের পরিবারের সদস্যদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন।

এর আগে মোহাম্মদ সাহাবুদ্দিনের মোটর শোভাযাত্রা সকাল ১০টা ১৩ মিনিটে বঙ্গভবন থেকে যাত্রা শুরু করে দুপুর ১২টা ৪৫ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছালে সংসদ সদস্য কর্নেল (অব.) ফারুক খান, শেখ সালাহউদ্দিন জুয়েল, শেখ হেলাল উদ্দিন, শেখ সারহান নাসের তন্ময় এবং স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাঁকে স্বাগত জানান।

উল্লেখ্য, সোমবার (২৪ এপ্রিল) বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন মোহাম্মদ সাহাবুদ্দিন।

XS
SM
MD
LG