অ্যাকসেসিবিলিটি লিংক

নারায়ণগঞ্জে পাইপলাইন লিকেজ, অনেক এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ


বাংলাদেশর নারায়ণগঞ্জের রূপগঞ্জে, তিতাস গ্যাসের হাই প্রেশার পাইপলাইনে লিকেজ হয়ে, বিকট শব্দে বিস্ফোরিত হলে, এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর, বড় দুর্ঘটনার আশঙ্কায় বহু এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন সড়কের রূপসী এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রূপসী কাঞ্চন সড়কে তিতাস গ্যাসের আট ইঞ্চি ব্যাসের পাইপ রয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে রূপসী এলাকায় পাইপ লাইনে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এর পর, বিস্ফোরণ হওয়া জায়গা থেকে বিকট শব্দ করে গ্যাস নির্গমন শুরু হয়। এ ঘটনায় রূপসীসহ আশপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শিল্প এলাকা হওয়ায় কল-কারখানার শ্রমিক এবং মালিকপক্ষের লোকজনের মধ্যেও এ আতঙ্ক সঞ্চারিত হয়।

খবর পেয়ে তিতাস গ্যাসের সোনারগাঁ জোনের যাত্রামুড়া শাখা কার্যালয়ের কর্মীরা ঘটনাস্থলে যান এবং পার্শ্ববর্তী গ্যাসের ডিআরএস (গ্যাসের নিয়ন্ত্রণ স্টেশন) থেকে সসরবরাহ বন্ধ করে দেন। পরে ধীরে ধীরে গ্যাস নির্গমন বন্ধ হয়।

এ ঘটনায় উপজেলার তারাবো, বরাবো, যাত্রামুড়া, রূপসী, মুড়াপাড়া, মাছিমপুর, মিরকুটিরছেও, ভুলতা, পাচাইখা, শোনাবো, গোলাকান্দাইল, শাওঘাট, সিংলাব, মিয়াবাড়িসহ আরো এলাকার গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। ফলে, ভোগান্তিতে পড়েন আবাসিক গ্রাহকেরা। সরবরাহ লাইন মেরামতের কাজ শেষ করে, দ্রুত গ্যাস সরবরাহের দাবি জানান এলাকাবসী।

তিতাস গ্যাসের সোনারগাঁ জোনের যাত্রামুড়া শাখা কার্যালয়ের ব্যবস্থাপক মেজবাউল হক বলেন, “পাইপলাইনে লিকেজ হয়ে গ্যাস বেরোচ্ছে, সংবাদ পেয়েই সেখানে কর্মীরা যান এবং তাৎক্ষণিক গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া হয়।”

তিনি আরো বলেন যে লিকেজ হওয়া পাইপলাইন মেরামতের কাজ চলছে। কাজ শেষ হলে আবার গ্যাস সরবরাহ শুরু হবে।

XS
SM
MD
LG