অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে বজ্রপাতে ৩ জন নিহত


বাংলাদেশে পৃথক দুই স্থানে বজ্রপাতে ৩ জন নিহত ও ১ জন আহত হয়েছেন। নিহত ৩ জনের মধ্যে ২ জন নরসিংদী জেলার রায়পুরা উপজেলার এবং ১ জন সিলেট জেলার ওসমানীনগর উপজেলার বাসিন্দা।

রায়পুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু, আহত ১

নরসিংদীর রায়পুরা উপজেলায় বজ্রপাতে দুই যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। বৃহস্পতিবার (৪ মে) দুপুর ২টার দিকে উপজেলার লোচনপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন-উত্তর বাখরনগর ইউনিয়নের লোচনপুর গ্রামের জালাল উদ্দীনের ছেলে আফরান আহাদ (১৭) ও একই গ্রামের বাছেদ মিয়ার ছেলে রানা আহমেদ (২০)।

এলাকাবাসী জানায়, দুপুরে তিন যুবক বাড়ির পাশের একটি আম গাছে আম পাড়তে গেলে হঠাৎ মুষলধারে বৃষ্টি শুরু হয়। এ সময় তারা গাছ থেকে নেমে বাড়ি ফেরার পথে বজ্রপাতে আফরান আহাদ, রানা আহমেদ ও শিমন আহমেদ আহত হন।

স্থানীয় লোকজন আহত ৩ জনকে উদ্ধার করে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক আফরান আহাদ ও রানা আহমেদকে মৃত ঘোষণা করেন এবং আহত শিমন আহমেদকে উন্নত চিকিৎসার জন্য নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়।

রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক গাজী সিদ্দিক জানান, বজ্রপাতের ঘটনায় দুজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

তিনি আরও বলেন, শিমন নামের একজনকে আহত অবস্থায় সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

সিলেটের ওসমানীনগরে বজ্রপাতে ১ জনের মৃত্যু

সিলেট জেলার ওসমানীনগর উপজেলায় বজ্রপাতে ১ জনের মৃত্যু হয়েছে। বুধবার (৩ মে) বিকেল সাড়ে ৪টার দিকে ঘটনাটি ঘটে। নিহতের নাম আব্দুল মছব্বির (৬৫)।

দুই সন্তানের জনক আব্দুল মছব্বির উপজেলার বুরুঙ্গা ইউনিয়নের আনোয়ারপুর গ্রামের বাসিন্দা।

জানা যায়, বুধবার বিকেল সাড়ে ৪টায় আব্দুল মছব্বির নিজ বাড়ির কাছে হাওরে গৃহপালিত একটি ভেড়া আনতে গিয়ে বজ্রপাতে নিহত হন।

খবর পেয়ে পরিবার ও বাড়ির আশপাশের লোকজন ঘটনাস্থলে পৌঁছে তাঁর লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলার বুরুঙ্গা বাজার ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান দিপংকর দেব শিবু।

XS
SM
MD
LG