অ্যাকসেসিবিলিটি লিংক

গাজীপুর সিটি নির্বাচন: জাহাঙ্গীরের মনোনয়ন সংক্রান্ত রিট খারিজ


সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। (ফাইল ছবি)
সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। (ফাইল ছবি)

বাংলাদেশের গাজীপুর সিটি কর্পোরেশন (জিসিসি) নির্বাচনে, মেয়র পদপ্রার্থী, সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট আবেদন, সোমবার (৮ মে) খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মোহাম্মদ মাহবুব-উল-আলমের হাইকোর্ট বেঞ্চ, মনোনয়নপত্র দাখিলের দিন পর্যন্ত ঋণখেলাপি থাকায়, রিট আবেদন খারিজ করে দেন। ঋণখেলাপি হওয়ার কারণে, জাহাঙ্গীর আলমকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করেছিলেন রিটার্নিং অফিসার।।

আদালতে, রিটকারীর পক্ষে ছিলেন সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। গাজীপুরের রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম, ঋণ খেলাপি হওয়ায় প্রাথমিক যাচাই-বাছাইয়ের পর তার মনোনয়নপত্র বাতিল করেন। এর এক সপ্তাহ পর, রিট আবেদনটি হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে জমা দেয়া হয়।

এর আগে, গত ৪ মে জাহাঙ্গীর মনোনয়ন বাতিলের বিরুদ্ধে ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে আপিল করেন; আপিলও খারিজ হয়ে যায়। আপিল খারিজ হলে জাহাঙ্গীর ঐ আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে যান।

উল্লেখ্য, ৩০ এপ্রিল প্রাথমিক যাচাই-বাছাইকালে জাহাঙ্গীরের মনোনয়ন বাতিল করা হয় এবং তার মা জায়েদা খাতুনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

XS
SM
MD
LG