অ্যাকসেসিবিলিটি লিংক

সিলেটে বিএনপি-জামায়াত কর্মীসহ ৬৭ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত


কারাগার
কারাগার

বাংলাদেশের সিলেট জেলার জকিগঞ্জে ২০২১ সালের একটি মামলয়ায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীসহ ৬৭ জনকে কারাগারে পাঠানো হয়েছে। এই ব্যক্তিরা সোমবার (৮ মে) উপজেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।পরে বিচারক শ্যামকান্ত সিনহা জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। জকিগঞ্জ আদালতের জেনারেল রেজিষ্ট্রার বাসুদেব এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২১ সালের ১৪ অক্টোবর কুমিল্লার একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখাকে কেন্দ্র করে জকিগঞ্জের কালিগঞ্জে পুলিশের ওপর হামলা হয়। তখন আক্রমণকারীরা ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপার, ওসি ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের গাড়ি ভাঙচুর করে।

সে সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল ছোঁড়ে। সংঘর্ষে পুলিশসহ ৩৫ থেকে ৪০ জন আহত হন। ঘটনার পর, পুলিশ বাদী হয়ে ৩০০ থেকে ৪০০ অজ্ঞাত ব্যক্তিকে অভিযুক্ত করে থানায় মামলা করে।

কয়েকদিন আগে, ১৭৪ জনকে অভিযুক্ত করে,আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা জকিগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম। এরপর আদালত অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর আগেও বেশ কয়েকজনকে এ মামলার অভিযুক্ত হিসেবে পুলিশ গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে।

গত ৪ মে, ২৯ জন আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করেছিলেন। পরে, বিচারক শ্যামকান্ত সিনহা তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। সর্বশেষ সোমবার ৬৮ জনকে কারাগারো পাঠানো হয়।


XS
SM
MD
LG