অ্যাকসেসিবিলিটি লিংক

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল


শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে মঙ্গলবার (৯ মে) বাংলাদেশ নারী ক্রিকেট দল শ্রীলঙ্কা সফরের প্রথম টি-টোয়েন্টিতে এক বল বাকি থাকতেই রোমাঞ্চকর লড়াইয়ে শ্রীলঙ্কা নারী দলকে ৬ উইকেটে পরাজিত করেছে।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা নারী দল। শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু মাত্র ২৮ বলে দ্রুতগতিতে ৩৮ রান করে দলকে ভালো সূচনা এনে দেন।

তবে নবম ওভারে নাহিদা আক্তারের বলে আউট হন তিনি। হার্শিতা সামারাবিক্রমা ৪৪ বলে ৪৫ রান করে ইনিংস ধরে রাখলেও অন্য প্রান্তে উইকেট পড়তে থাকে। শেষ পর্যন্ত নীলাক্ষী ডি সিলভার অপরাজিত ২৯ রানে শ্রীলঙ্কা তাদের ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে প্রতিযোগিতামূলক ১৪৫ রান করে।

বাংলাদেশের পক্ষে ফাহিমা খাতুন ৪ ওভারে ২০ রান দিয়ে ২ উইকেট নেন। ১টি করে উইকেট নেন ফারিহা তৃষ্ণা, সুলতানা খাতুন ও নাহিদা আক্তার।

জয়ের জন্য ১৪৬ রান তাড়া করতে গিয়ে বাংলাদেশ নারী দলের ওপেনার শামীমা সুলতানাকে হারায়। তবে অধিনায়ক নিগার সুলতানা ও শোভনা মোস্তারি ৫১ রানের জুটিতে ইনিংসকে স্থির রাখেন। মোস্তারি ১৭ রানে ওশাদি রানাসিংহের বলে আউট হন। কিন্তু নিগার সুলতানা আক্রমণাত্মকভাবে খেলতে থাকেন এবং স্কোরবোর্ডকে এগিয়ে নিয়ে যান। তিনি রিতু মনিকে যোগ্য পার্টনার হিসেবে পান, যিনি মাত্র ২৩ বলে ৩৩ রান করেন।

শেষ দুই ওভারে ১৬ রানের যখন প্রয়োজন, সে সময় শেষ ওভারে মনির রান আউটে বাংলাদেশ অনেকটাই সমস্যায় পড়েছিল। তবে নিগার সুলতানা তাঁর ধৈর্য ও বিশ্বাস ধরে রেখে শেষ ওভারে ২টি বাউন্ডারি হাঁকিয়ে বাংলাদেশকে রোমাঞ্চকর জয় উপহার দেন। তিনি মাত্র ৫১ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন। এর মধ্যে ৭টি চার ও ২টি ছক্কা ছিল।

শ্রীলঙ্কার তিনজন বোলার ১টি করে উইকেট নিলেও তারা তাদের দলের হয়ে ম্যাচ জিততে পারেনি। সিরিজের বাকি ২টি ম্যাচ একই ভেন্যুতে ১১ ও ১২ মে অনুষ্ঠিত হবে।

XS
SM
MD
LG