অ্যাকসেসিবিলিটি লিংক

যৌথ প্রচেষ্টার মাধ্যমে সমস্যার সমাধান চায় বাংলাদেশ:প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম


প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম
প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন যে আলোচনা ও যৌথ প্রচেষ্টার মাধ্যমে সমস্যার সমাধান করে বাংলাদেশ এ অঞ্চলের দেশগুলোর সঙ্গে একত্রে চলতে চায়।

শাহরিয়ার আলম শনিবার (১৩ মে) ঢাকায় ৬ষ্ঠ ‘ইন্ডিয়ান ওশান কনফারেন্স’-এর ফাঁকে অস্ট্রেলিয়ার পররাষ্ট্র বিষয়ক সহকারী মন্ত্রী, জাপানের পররাষ্ট্র বিষয়ক উপমন্ত্রী এবং সংযুক্ত আরব আমিরাতের সহকারী মন্ত্রীর সঙ্গে পৃথক তিনটি দ্বিপক্ষীয় বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “অংশীদার দেশগুলোর মধ্যে ভালো অনুশীলন ভাগাভাগি করা গুরুত্বপূর্ণ।ওপরও কারণ বাংলাদেশ এই অঞ্চলে সহযোগিতা চায়।” তিনি বলেন, “ইন্ডিয়ান ওশান কনফারেন্স-এ অংশগ্রহণকারী নেতারা আঞ্চলিক শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের অগ্রগতি এবং শেখ হাসিনার প্রচেষ্টার প্রশংসা করেছেন।

শাহরিয়ার আলম বলেন, “২০২৯ সাল পর্যন্ত শুল্কমুক্ত সুবিধার মেয়াদ বাড়ানোর ক্ষেত্রে বাংলাদেশ তার অংশীদারদের কাছ থেকে সহায়তা চায়।” এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক সফরে জাপানের সঙ্গে চুক্তি ও সই করা যৌথ যোগাযোগের বিষয়টি সরকার খতিয়ে দেখছে; যাতে লক্ষ্যমাত্রাগুলো দ্রুত অনুসরণ করা যায়।”

XS
SM
MD
LG