অ্যাকসেসিবিলিটি লিংক

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৩ দিনের কর্মসূচি পালন করবে বিএনপি


বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান।
বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২ তম মৃত্যুবার্ষিকী পালনে মঙ্গলবার (১৬ মে) বিএনপির পক্ষ থেকে ১৩ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচি শুরু হবে ২৯ মে থেকে; শেষ হবে ১০ জুন।

সোমবার (১৫ মে) রাজধানী ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত এক যৌথসভায় এ কর্মসূচি চূড়ান্ত করা হয়। সভা শেষে মির্জা ফখরুল জানান যে কর্মসূচির মধ্যে রয়েছে; আলোচনা সভা, সেমিনার, আলোকচিত্র প্রদর্শনী, কালো ব্যাজ ধারণ, জিয়ার প্রতি শ্রদ্ধা নিবেদন, দুস্থদের মাঝে খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ।

কর্মসূচির অংশ হিসেবে, আগামী ৩০ মে সকাল ৬টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ দলের অন্যান্য কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত অবস্থায় রাখা হবে। এ ছাড়া দলের জ্যেষ্ঠ নেতাদের নেতৃত্বে, নেতাকর্মীরা সকালে শেরেবাংলা নগরে জিয়ার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

মৃত্যুবার্ষিকীর কর্মসূচির অংশ হিসেবে ২৯ মে থেকে ১০ জুন পর্যন্ত জিয়ার কর্মকাণ্ড নিয়ে আলোচনার আয়োজন করবে বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো। আগামী ৩০ মে নগরীর বিভিন্ন স্থানে দুস্থদের মাঝে খাদ্য ও ত্রাণসামগ্রী বিতরণ করবে ঢাকা দক্ষিণ ও উত্তর মহানগর ইউনিট। বিএনপির সকল জেলা, মহানগর ও থানা শাখা নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করবে।

উল্লেখ্য, সামরিক শাসক ও রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৭৮ সালে বিএনপি প্রতিষ্ঠা করেন। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে একদল সেনা কর্মকর্তার হাতে তিনি নিহত হন।

XS
SM
MD
LG