অ্যাকসেসিবিলিটি লিংক

খুলনায় বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ১৩০০ জনের নামে মামলা, গ্রেপ্তার ১৩


খুলনায় বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ১৩০০ জনের নামে মামলা, গ্রেপ্তার ১৩
খুলনায় বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ১৩০০ জনের নামে মামলা, গ্রেপ্তার ১৩

বাংলাদেশের খুলনায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায়, শুক্রবার (১৯ মে) দিবাগত রাতে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ৪৮ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। এই মামলায় অজ্ঞাত আরো ১৩০০ জনকে অভিযুক্ত করা হয়েছে। খুলনা সদর থানার এসআই খালিদ উদ্দিন বাদী হয়ে এ মামলা করেন। মামলায় ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, “শুক্রবার রাতেই মামলা করা হয়েছে। মামলায় বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলালসহ ৪৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। আর, অজ্ঞাতনামা অভিযুক্ত রয়েছেন ১২০০/১৩০০ জন। এ মামলায় ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।”

উল্লখ্য, শুক্রবার (১৯ মে) বিকালে ১০ দফা দাবিতে খুলনা প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ আহ্বান করে বিএনপি। বিকালে প্রেসক্লাবের সামনে বিএনপি নেতাকর্মীরা সমবেত হয়। আগে থেকেই সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিলো।

সমাবেশের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল গাড়িতে করে ক্লাবের সামনে আসেন। এর পর, বিকাল সোয়া ৪টার দিকে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। অপরদিকে, পুলিশ লাঠিচার্জ করে এবং টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষের সময় ৩০ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছে বিএনপি।

XS
SM
MD
LG