অ্যাকসেসিবিলিটি লিংক

বরিশাল সিটি নির্বাচন: প্রতীক পেলেন ৭ মেয়র ও ১৫৭ কাউন্সিলর প্রার্থী


বাংলাদেশের বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে সাত মেয়র ও ১৫৭ কাউন্সিলর প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।শুক্রবার (২৬ মে) সকালে নগরীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির প্রতীক বিতরণ করেন।

বরাদ্দ প্রতীক নিয়ে প্রচার কার্যক্রম শুরু করেছেন মেয়র প্রার্থীরা। প্রার্থী ও তাদের প্রতীক গুলো হলো; আওয়ামী লীগের আবুল খায়ের আবদুল্লাহ (নৌকা), জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম (হাতপাখা), জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু (গোলাপ ফুল), স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল আহসান (ঘড়ি), আসাদুজ্জামান (হাতি) ও আলী হোসেন (হরিণ)।

কাউন্সিলর প্রার্থীদের ক্ষেত্রে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দ করা হয়। ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ১১৬ প্রার্থী রয়েছেন। এদের মধ্যে ১১৫ জনের জন্য প্রতীক বরাদ্ধ করা হয়েছে। সাত নম্বর ওয়ার্ডে একজন প্রার্থী থাকায় প্রতীক বরাদ্দ করার প্রয়োজন হয়নি। এদিকে, সংরক্ষিত কাউন্সিলরের ১০টি পদে ৪২ নারী প্রার্থীকে প্রতীক দেয়া হয়েছে।

প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়া ১৬ মে। আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। এই নির্বাচনে ভোটার সংখ্যা দুই লাখ ৭৬ হাজার ২৯৮ জন।

XS
SM
MD
LG