অ্যাকসেসিবিলিটি লিংক

নরসিংদীতে ছাত্রদল নেতা খুন: বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ৭০ জনের নামে মামলা


প্রতীকী ছবি: অ্যাডোবি স্টক
প্রতীকী ছবি: অ্যাডোবি স্টক

বাংলাদেশের নরসিংদীতে পদবঞ্চিত দুই ছাত্রদল নেতাকে হত্যার ঘটনায়, বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ৭০ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (২৬ মে) দিবাগত রাতে নরসিংদী সদর থানায় নিহত ছাত্রদল নেতা সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে এই মামলা করেন।

বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন ও তার স্ত্রী, বিএনপির কেন্দ্রীয় কমিটির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে মামলায়। বাকিদের অজ্ঞাতপরিচয় বলে উল্লেখ করা হয়।

নিহত ছাত্রদল নেতারা হলেন; সাদেকুর রহমান (৩২) ও আশরাফুল ইসলাম (২০)। এই মামলায় বেশিরভাগ অভিযুক্ত স্থানীয় বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ দলটির অঙ্গ সংগঠনের নেতাকর্মী। মামলায় অভিযুক্ত জেলা যুবদলের আহ্বায়ক মহসিন হোসেন বিদ্যুৎ, চিনিশপুরের ব্যবসায়ী কামাল হোসেন ও তার ভাতিজা রাসেলকে শুক্রবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলায় উল্লেখ করা হয়, অভিযুক্ত ব্যক্তিরা পূর্ব পরিকল্পিতভাবে, চিনিশপুরের জেলা বিএনপি কার্যালয় এলাকায়, পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় সংঘবদ্ধ হামলা চালায় এবং দুই ছাত্রদল নেতা সাদেকুর রহমান ও আশরাফুল ইসলামকে গুলি করে হত্যা করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম জানান, “নিহত সাদেকুর রহমান সাদেকের বড় ভাই আলতাফ হোসেন বাদী হয়ে শুক্রবার রাতে মামলা দায়ের করেন। এ মামলায় জেলা যুবদলের আহ্বায়ক মহসিন হোসেন বিদ্যুৎসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।”

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে, চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন এলাকায়, জেলা ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা করা হয়। এতে ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক সদ্য বহিষ্কৃত সাদেকুর রহমান ও ছাত্রদল নেতা আশরাফুল ইসলাম গুলিবিদ্ধ হন। সেদিন সন্ধ্যায়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সাদেকুর রহমান; পরদিন শুক্রবার সকালে মৃত্যু হয় আশরাফুল ইসলামের।

XS
SM
MD
LG