অ্যাকসেসিবিলিটি লিংক

লক্ষ্মীপুরে ১০ বছর পর ছাত্রলীগ নেতা হত্যা মামলায় ৮ জনের মৃত্যুদণ্ড


লক্ষ্মীপুরে ১০ বছর পর ছাত্রলীগ নেতা হত্যা মামলায় ৮ জনের মৃত্যুদণ্ড
লক্ষ্মীপুরে ১০ বছর পর ছাত্রলীগ নেতা হত্যা মামলায় ৮ জনের মৃত্যুদণ্ড

দশ বছর আগে, ২০১৩ সালে এক ছাত্রলীগ নেতাকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় একজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৯ মে) লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আমিনা ফারহিন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন; আলী হোসেন বাচ্চু, মো. মোস্তফা, মো. খোকন, আবুল হোসেন, মোবারক উল্লাহ, কবির হোসেন রিপন, জাফর আহমদ ও হিজবুর রহমান স্বপন। এদের মধ্যে সাত জন আদালতে উপস্থিত ছিলেন এবং হিজবুর রহমান স্বপন পলাতক রয়েছেন।

হত্যার শিকার মেহেদী হাসান জসিম, স্থানীয় কফিল উদ্দিন ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক ও সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের মফিজ উল্লাহর ছেলে। মামলা সূত্রে জানা যায়, শ্রীরামপুর গ্রামের মফিজ উল্লাহর সঙ্গে মোবারক উল্লাহ ও আলী হোসেন বাচ্চুর, এক খণ্ড জমি নিয়ে শত্রুতা চলছিলো।

শত্রুতার জের ধরে, ২০১৩ সালের ৭ জানুয়ারি মোবারক ও তার সমর্থকরা মফিজ উল্লাহ ও তার পরিবারের সদস্যদের মারধর করে। পরে থানায় মামলা হয়। ১০ ফেব্রুয়ারি জসিম রাধাপুর গ্রামে তার আত্মীয়ের বাড়িতে গিয়ে সেখানেই থেকে যান। অভিযুক্তরা রাতে জানালার গ্রিল ভেঙে ঘরে ঢুকে জসিমকে গুলি করে গুরুতর আহত করে পালিয়ে যায়।

জসিমকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরদিন জসিমের বাবা মফিজ উল্লাহ অভিযোগ দায়ের করলে, সদর থানায় একটি হত্যা মামলা নথিভূক্ত করা হয়। পরে এ মামলায় ১২ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। অভিযুক্তদের মধ্যে চারজন ইতোমধ্যেই মারা গেছেন।

XS
SM
MD
LG