অ্যাকসেসিবিলিটি লিংক

দিনাজপুরে ২৬ বছর পর হত্যা মামলার রায়, ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড


বাংলাদেশের দিনাজপুরে একটি হত্যা মামলার রায় হলো ২৬ বছর পর। জেলার চিরিরবন্দরে তজিমদ্দিন হত্যা মামলার রায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া দণ্ডিতদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা,অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (২৯ মে) দিনাজপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এ মামলার রায় ঘোষণা করেন।সাজাপ্রাপ্ত তিন ব্যক্তি হলেন; চিরিরবন্দরের দক্ষিণ শুকদেবপুর গ্রামের মৃত ছমির উদ্দিনের দুই ছেলে আফজাল হোসেন ও আব্দুল লতিফ এবং উত্তর ভোলানাথপুর গ্রামের কাচুয়া শাহের ছেলে শামসুল হক।আর, কাফী নামে আরেক অভিযুক্তকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান টুটুল জানান, ১৯৯৭ সালের ৩১ জুলাই বিকালে তজিমউদ্দিন বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হন। নিখোঁজ হওয়ার দুইদিন পর, চিরিরবন্দরের দামুয়া পুকুরের কাচুরিপানার নিচে তজিমুদ্দিনের মরদেহ বের করা হয়।

ঘটনার পর চিরিরবন্দর থানায় মামলা করেন নিহত ব্যক্তির স্ত্রী আরজিনা। এর পর, হত্যায় জড়িত থাকার অভিযোগে পাঁচ জনকে গ্রেপ্তার করে চিরিরবন্দর থানা পুলিশ। ২৬ বছর ধরে মামলা চলে। মামলায় ১৯ জনের স্বাক্ষ্য নেয়া হয়।

XS
SM
MD
LG