অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে আন্দোলনরত কুস্তিগিরদের যন্তরমন্তরের সামনে বসার অনুমতি দেবে না দিল্লি পুলিশ 


ভারতে আন্দোলনরত কুস্তিগিরদের যন্তরমন্তরের সামনে বসার অনুমতি দেবে না দিল্লি পুলিশ
ভারতে আন্দোলনরত কুস্তিগিরদের যন্তরমন্তরের সামনে বসার অনুমতি দেবে না দিল্লি পুলিশ

রবিবার ২৮ মে ভারতে নতুন সংসদ ভবনের উদ্বোধন হওয়ার দিন যৌন হেনস্থার বিরুদ্ধে প্রতিবাদরত কুস্তিগিরদের শান্তিপূর্ণ মিছিলে যেভাবে দিল্লি পুলিশ ধরপাকড় চালায় ও পদকজিয়ী কুস্তিগিরদের সঙ্গে ‘অপরাধী’দের মতো আচরণ করে তা নিয়ে রবিবার থেকেই সমালোচনায় বিদ্ধ হচ্ছে দিল্লি পুলিশ। কিন্তু সোমবার ২৯ মে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্ত্রক নিয়ন্ত্রিত রাজধানীর পুলিশের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, কোনওভাবেই যন্তরমন্তরের সামনে কুস্তিগিরদের প্রতিবাদ কর্মসূচি করতে দেওয়া হবে না।

দিল্লি পুলিশের ডেপুটি কমিশনারের টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে বলে দেওয়া হয়েছে, আগে থেকে অনুমতি নিয়ে কোথাও কোনও কর্মসূচি করতে চাইলে প্রশাসন ভেবে দেখবে। যন্তরমন্তরের কাছাকাছি কোনও একটি জায়গায় অনুমতি দেওয়া যেতে পারে একদিন বা নির্দিষ্ট কর্মসূচিতে। তবে ধারাবাহিকভাবে তা করা যাবে না।

অলিম্পিকে পদকজয়ী সাক্ষী মালিক সংবাদসংস্থা এএনআইকে বলেছেন, "দিল্লির পুলিশ যে আচরণ করছে যেন আমরা দেশদ্রোহী, সন্ত্রাসবাদী। কিন্তু আমরা সম্মান দাবি করেছি। আমরা বলেছি, যে লোকটা রেসলিং ফেডারেশনের মাথায় বসে প্রতিদিন অনাচার করে চলেছেন, সেই ব্রিজভূষণ সিংকে সরিয়ে দিতে।"

সাক্ষীর আরও বক্তব্য, সোশ্যাল মিডিয়ায় কুস্তিগিরদের ছবি ফোটোশপ করে যে নোংরামো করা হচ্ছে তাও তাঁদের প্রতিদিন অপমানে বিদ্ধ করছে। সাক্ষী থেকে বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটদের বক্তব্য, "কী কারণে ব্রিজভূষণকে সরানো যাচ্ছে না? কতটা প্রভাবশালী হলে এটা সম্ভব?"

তবে সব বিতর্কের পরেও দিল্লি পুলিশ জানিয়ে দিল, যন্তরমন্তরের সামনে বসতে দেওয়া হবে না কুস্তিগিরদের।

XS
SM
MD
LG