অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে ট্রেন দুর্ঘটনা: বাংলাদেশিদের সম্পর্কে অনুসন্ধানের জন্য হটলাইন


ভারতের ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা
ভারতের ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

ভারতের ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পর, বাংলাদেশিদের সম্পর্কে কোনো তথ্য বা অনুসন্ধানের জন্য একটি হটলাইন খোলা হয়েছে। দুর্ঘটনার পরপর কলকাতা অবস্থিত বাংলাদেশ ডেপুটি হাইকমিশন এ বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে।

বিজ্ঞপ্তিতে, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয় এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়। বিজ্ঞপ্তিতে, তথ্য জানার জন্য +৯১৯০৩৮৩৫৩৫৩৩ (হোয়াটসঅ্যাপ) নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

ওড়িশার ফায়ার ডিপার্টমেন্টের ডিরেক্টর সুধাংশু সারঙ্গি বার্তা সংস্থা এপি-কে জানিয়েছেন, “শনিবার (৩ জুন) সকাল পর্যন্ত অন্তত ২৮০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত ৮০০ জনের বেশি যাত্রীকে বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।”

কলকাতা থেকে প্রায় ২২০ কিলোমিটার (১৩৭ মাইল) দক্ষিণ-পশ্চিমে এই দুর্ঘটনায় ঘটে। দুমড়ে-মুচড়ে যাওয়া ট্রেনের ধ্বংসাবশেষ থেকে আটকা পড়া মানুষদের উদ্ধারের সময় বিশৃঙ্খলা সৃষ্টি হয়। উদ্ধারকারীরা একদিকে আটকা পড়া জীবিত যাত্রীদের উদ্ধার করছেন; অন্যদিকে তাদের মরদেহ উদ্ধার করতে হচ্ছে।

শনিবার ভোরে ওড়িশা রাজ্যের মুখ্য সচিব পি.কে জেনা একটি টুইট বার্তায় বলেছেন, দুর্ঘটনায় কমপক্ষে ৯০০ জন আহত হয়েছেন।

এদিকে, ভারতের কলকাতা অবস্থিত বাংলাদেশ ডেপুটি হাইকমিশন বলেছে, শনিবারের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় কয়েকজন বাংলাদেশি যাত্রী সামান্য আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। কলকাতা থেকে একজন কূটনীতিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, “আহত বাংলাদেশিদের সংখ্যা এখনো জানা যায়নি। হাইকমিশনের একটি দল দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত জানার জন্য ঘটনাস্থলে রওয়ানা হয়েছে।”

XS
SM
MD
LG