অ্যাকসেসিবিলিটি লিংক

সীমান্তে বন্দুক যুদ্ধে ৩ ইসরাইলি সেনা ও মিশরীয় কর্মকর্তা নিহত


মিশরীয় সীমান্ত সংলগ্ন দক্ষিণ ইসরাইলে ভয়াবহ গোলাগুলির পর এক ইসরাইলি সেনা সামরিক ঘাঁটির বাইরে কান্নায় ভেঙে পড়েন; ৩ জুন ২০২৩।
মিশরীয় সীমান্ত সংলগ্ন দক্ষিণ ইসরাইলে ভয়াবহ গোলাগুলির পর এক ইসরাইলি সেনা সামরিক ঘাঁটির বাইরে কান্নায় ভেঙে পড়েন; ৩ জুন ২০২৩।

কর্মকর্তারা জানিয়েছেন যে দক্ষিণ ইসরাইলের সীমান্তে শনিবার মিশরীয় সীমান্তরক্ষীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিন ইসরাইলি সেনা ও মিশরীয় কর্মকর্তা নিহত হয়েছেন। এই সীমান্তে এমন ভয়াবহ সহিংসতা খুবই বিরল ঘটনা।

ইসরাইলি মুখপাত্র লেফটেনান্ট কর্ণেল রিচার্ড হেশ্ট বলেন, গভীর রাতে সীমান্ত বরাবর সৈন্যরা মাদক পাচার রোধের চেষ্টা করলে সংঘর্ষ শুরু হয়।

তিনি আরো বলেন, কয়েক ঘন্টা পর, রক্ষী-চৌকিতে দুই সেনা সদস্যকে গুলি করে হত্যা করা হয়। গোলাগুলির পর তারা রেডিও সংযোগে সাড়া দিচ্ছিলেন না; পরে, তাদের মরদেহ উদ্ধার করা হয়।

হেশ্ট বলেন, ধারণা করা হচ্ছে, মাদক পাচার প্রতিরোধের সঙ্গে এই হত্যার যোগ রয়েছে। সেনাবাহিনী জানিয়েছে, দ্বিতীয়বার গুলি বিনিময়ের সময় মিশরীয় সীমান্ত রক্ষী নিহত হন। তৃতীয় ইসরাইলি সেনাও এ সময় নিহত হন।

মিশরীয় সামরিক বাহিনী বলেছে, একজন মিশরীয় সীমান্ত রক্ষী, সীমান্তের নিরাপত্তা- বেষ্টনি অতিক্রম করলে ইসরাইলি বাহিনীর সঙ্গে গুলি বিনিময় হয়। এ সময় তিনি মাদক পাচারকারীদের ধাওয়া করছিলেন। এক বিবৃতিতে মিশরীয় সামরিক বাহিনী জানিয়েছে যে, তিন ইসরাইলি সেনা সদস্যের সঙ্গে মিশরীয় সীমান্ত রক্ষীকেও হত্যা করা হয়েছে।

হেশ্ট জানান, মিশরীয় সেনাবাহিনীর পূর্ণ সহযোগিতায় তদন্ত শুরু হয়েছে। তিনি আরো জানান, সন্দেহভাজন খুনিদের সন্ধান করছেন সেনা সদস্যরা।

এক দশকের বেশি সময়ের মধ্যে, ইসরাইল-মিশর সীমান্তে এটাই প্রথম ভয়াবহ গুলি বিনিময়ের ঘটনা।

ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, নিহতদের মধ্যে একজন নারী সৈন্য রয়েছেন।

XS
SM
MD
LG