অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের মেজর সকার লীগে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন আর্জেন্টাইন তারকা মেসি


কাতারের লুসাইলে আর্জেন্টিনা এবং ফ্রান্সের মধ্যে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ শেষে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়ার পর লিওনেল মেসি। ১৮ ডিসেম্বর, ২০২২। ফাইল ছবি।
কাতারের লুসাইলে আর্জেন্টিনা এবং ফ্রান্সের মধ্যে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ শেষে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়ার পর লিওনেল মেসি। ১৮ ডিসেম্বর, ২০২২। ফাইল ছবি।

বুধবার লিওনেল মেসি ঘোষণা দিয়েছেন, তিনি ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট-জার্মেইন ছেড়ে সৌদি আরবে একটি লাভজনক চুক্তির প্রস্তাব নাকোচ করার পর মেজর লিগ সকারের ইন্টার মায়ামিতে যোগ দিতে চান।

মেসি সপ্তাহান্তে পিএসজির হয়ে তার ফাইনাল খেলাটি খেলেছিলেন। বার্সেলোনায় ফিরে আসার সাথেও যুক্ত ছিলেন তিনি। কিন্তু স্প্যানিশ ক্লাবটির লা লিগার আর্থিক ফেয়ার প্লে নিয়মের কারণে হাত বাঁধা ছিল।

মেসি ডিসেম্বরে আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দিয়েছিলেন এবং রেকর্ড সাতটি ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন, পিএসজির সাথে তার দুই মৌসুমে লিগ ওয়ান শিরোপা জিতেছেন, সেইসাথে ২০২২ সালে ফ্রেঞ্চ সুপার কাপও জিতেছেন।

এমএলএস বলেছে মেসি এই গ্রীষ্মে ইন্টার মায়ামিতে যোগ দিতে চান বলে তারা খুশি।

মেসি এমন একটি ক্লাবে যেতে চেয়েছিলেন যেখানে শেষ পর্যন্ত তার মালিকানার অংশীদারিত্ব থাকতে পারে, আলোচনা সম্পর্কে জ্ঞাত একটি সূত্র এই সপ্তাহে রয়টার্সকে জানিয়েছে। তিনি অ্যাডিডাসের সাথে তার বিদ্যমান চুক্তি এবং অ্যাপলের সাথে এমএলএস-এর সম্পর্ককে বেশি গুরুত্ব দিতে চেয়েছিলেন।

সাবস্ক্রিপশনের নির্দিষ্ট একটি সীমায় না পৌঁছা পর্যন্ত এমএলএস অ্যাপল থেকে প্রতি বছর প্রায় ২৫ কোটি ফ্ল্যাট ফি উপার্জন করে। এই সীমার পর থেকে সাবস্ক্রিপশন থেকে রাজস্বের একটি অংশ তারা পাবে।

উপসাগরীয় দেশটি তার লিগে সবচেয়ে বড় খেলোয়াড়দের আনার চেষ্টা করছে এবং বিশ্বকাপের পরপরই পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদোকে আল নাসরে যোগ দিতে রাজি করাতে সফল হয়েছে। ফরাসি স্ট্রাইকার কারিম বেনজেমা এই সপ্তাহে আল ইত্তিহাদে যোগ দিয়েছেন।

XS
SM
MD
LG