অ্যাকসেসিবিলিটি লিংক

স্থানীয় খেলাধুলা প্রসারের আহবান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পাঠ্যক্রমের বাইরের কর্মকাণ্ডে তরুণদের আরো বেশি যুক্ত করতে, স্থানীয় খেলাধুলার ব্যাপক প্রসারের ওপর জোর দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৯ জুন) রাজধানী ঢাকায়, বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে, আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্ট- এর সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “ খেলাধুলা দেশের প্রতি কর্তব্যনিষ্ঠা ও দায়িত্ববোধ বৃদ্ধি করে।”

শেখ হাসিনা বলেন, “এটি স্থানীয় খেলা এবং খেলাধুলাকে আরো বেশি গুরুত্ব দেয়া দরকার; যাতে এগুলো আরো অনুশীলন করা যায়…। আমি চাই আমাদের ছেলে-মেয়েরা শুধু পড়াশোনায় নয়, খেলাধুলা, শারীরিক ব্যায়াম এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিয়োজিত থাকুক।”

তিনি বলেন, “খেলাধুলা, শারীরিক কসরত ও সাংস্কৃতিক অনুশীলন, জনগণকে খুশি করার পাশাপাশি আত্মবিশ্বাস, দেশের প্রতি ভালোবাসা এবং দেশের প্রতি কর্তব্যনিষ্ঠা ও দায়িত্ববোধ বৃদ্ধি করে।” শেখ হাসিনা বলেন, তার সরকার সারা দেশে (উপজেলা) মিনি স্টেডিয়াম নির্মাণ করছে; সেগুলো-তে সারা বছর বিভিন্ন খেলাধুলার অনুশীলন চলবে।

শেখ হাসিনা জানান, ঢাকা শহরের উপকণ্ঠে, পূর্বাচলে ফুটবল ও অন্যান্য খেলাধুলার জন্য একটি স্টেডিয়াম নির্মাণের পদক্ষেপ নেবে সরকার। তিনি বলেন, “এখন ক্রিকেটের জন্য পূর্বাচলে একটি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। আমরা পদক্ষেপ নেবো, ফুটবল সহ অন্যান্য খেলার জন্য, এর কাছাকাছি আরেকটি স্টেডিয়াম তৈরি করার জন্য।”

XS
SM
MD
LG