অ্যাকসেসিবিলিটি লিংক

আমাদের প্রধান দায়িত্ব মূল্যস্ফীতির বিরুদ্ধে লড়াই করা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার ঢাকার শেরে-বাংলা নগরে এনইসি মিলনায়তনে ২০২২-২৩ অর্থ বছরের ১৫তম একনেক সভায় সভাপতিত্ব করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার ঢাকার শেরে-বাংলা নগরে এনইসি মিলনায়তনে ২০২২-২৩ অর্থ বছরের ১৫তম একনেক সভায় সভাপতিত্ব করেন।

স্থানীয় মুদ্রার ওপর চাপ কমাতে এবং বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়াতে, প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে বিদেশি উৎস থেকে বৃহত্তর অর্থায়নে জোর দিতে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২০ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এ আহবান জানান তিনি।

বৈঠকের পর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন। পরিকল্পনামন্ত্রী জানান যে প্রধানমন্ত্রী বলেছেন, “এই মুহূর্তে আমাদের সবার প্রধান দায়িত্ব মূল্যস্ফীতির বিরুদ্ধে লড়াই করা।” তিনি আরো বলেন যে প্রধানমন্ত্রী বলেছেন, “বৈদেশিক ঋণের পাইপলাইন বড় হচ্ছে।” বিদেশি ঋণ আরো বড় আকারে ব্যবহার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বৈঠকে শেখ হাসিনা বলেছেন, “বৈদেশিক সাহায্য প্রাপ্ত প্রকল্প সময়মতো বাস্তবায়নের প্রবণতা বাড়লে, বৈদেশিক ঋণ বিতরণ বাড়বে।” তিনি, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি), জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এবং অর্থ বিভাগসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে উন্নয়ন প্রকল্পে অর্থায়নের জন্য আরো বেশি বৈদেশিক তহবিল এবং বৈদেশিক ঋণ ব্যবহার নিশ্চিত করতে বলেছেন।

এর ফলে, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়বে বলে উল্লেখ করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা; জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

XS
SM
MD
LG