অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি এবং সমমনা দলগুলো’র পদযাত্রা কর্মসূচি মঙ্গলবার


সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। (ফাইল ছবি)
সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। (ফাইল ছবি)

একদফা আন্দোলনের অংশ হিসেবে, মঙ্গলবার (১৮ জুলাই) রাজধানী ঢাকাসহ সারাদেশে পদযাত্রা করবে বিএনপি এবং সমমনা রাজনৈতিক দল ও জোট। আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরিয়ে, নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্য নিয়ে বিএনপির এক দফা আন্দোলনের এটাই হবে প্রথম কর্মসূচি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সকাল ১০টায় গাবতলী বাস স্টেশন থেকে পুরান ঢাকার রায়সাহেব বাজার মোড় পর্যন্ত পদযাত্রা করবেন। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিকাল ৪টায় এ অনুষ্ঠান উদ্বোধন করবেন বলে কথা রয়েছে।

বিএনপির পাশাপাশি, গণতন্ত্র মঞ্চ, ১২-দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, লিবারেল ডেমোক্রেটিক পার্টি, গণফোরাম ও পিপলস পার্টি, লেবার পার্টি, গণঅধিকার পরিষদ, গণতান্ত্রিক বাম ঐক্য, সমমনা গণতান্ত্রিক পেশাজীবী জোট ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ রাজধানীর বিভিন্ন এলাকায় অনুরূপ কর্মসূচি পালন করবে।

বিএনপির সকল মহানগর ও জেলা শাখা সারাদেশে অভিন্ন কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন রুহুল কবির রিজভী। এর আগে গত ১২ জুলাই, মির্জা ফখরুল আনুষ্ঠানিকভাবে একদফা আন্দোলনের ঘোষণা দেন। এই দাবিতে প্রথম কর্মসূচি হলো ১৮ ও ১৯ জুলাই দুই দিনের দেশব্যাপী পদযাত্রা।

XS
SM
MD
LG