অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করলেন কংগ্রেসম্যান জো উইলসন


বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করলেন কংগ্রেসম্যান জো উইলসন
বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করলেন কংগ্রেসম্যান জো উইলসন

যুক্তরাষ্ট্র কংগ্রেসে বাংলাদেশ ককাসের কো-চেয়ার, কংগ্রেসম্যান জো উইলসন বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা করেছেন। তিনি বলেছেন, “যুক্তরাষ্ট্র বাণিজ্য সম্পর্ক সম্প্রসারণ এবং উভয় দেশের জনগণের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে আগ্রহী।”

সাউথ ক্যারোলিনা থেকে নির্বাচিত কংগ্রেসম্যান উইলসন স্থানীয় সময় বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যায়, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দীর্ঘস্থায়ী অংশীদারিত্ব উদযাপন উপলক্ষে, ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান, যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের ব্যুরো অফ সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়ার প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি এলিজাবেথ হর্স্ট, হোয়াইট হাউজের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের ডিরেক্টর ফর সাউথ এশিয়া রিজিওনাল অ্যাফেয়ার্স ব্রায়ান লুটি এবং সাবেক কংগ্রেস সদস্য জিম মরান।

“বাংলাদেশ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির দিকে এগিয়ে যাচ্ছে এবং দারিদ্র্য বিমোচনে দেশটির নানা অর্জন রয়েছে;” উল্লেখ করেন কংগ্রেসম্যান উইলসন। তিনি বলেন, “বাংলাদেশ দক্ষিণ এশিয়ার একটি গুরুত্বপূর্ণ দেশ এবং এর জনগণ কঠোর পরিশ্রমী।”

কংগ্রেসম্যান উইলসন, রোহিঙ্গাদের নিরাপত্তা দেয়ার জন্য বাংলাদেশের প্রশংসা করে এই সপ্তাহে প্রতিনিধি পরিষদে একটি প্রস্তাব উত্থাপন করেছেন।

রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিদের স্বাগত জানান এবং বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কে উৎসাহব্যঞ্জক বক্তব্যের জন্য কংগ্রেসম্যান জো উইলসন-কে ধন্যবাদ জানান।

XS
SM
MD
LG