অ্যাকসেসিবিলিটি লিংক

মহাসমাবেশের আগে দলের নেতা-কর্মীদের গ্রেপ্তারের অভিযোগ বিএনপির


মহাসমাবেশের আগে দলের নেতা-কর্মীদের গ্রেপ্তারের অভিযোগ বিএনপির
মহাসমাবেশের আগে দলের নেতা-কর্মীদের গ্রেপ্তারের অভিযোগ বিএনপির

বাংলাদেশের প্রধান বিরোধী রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) তাদের শুক্রবারের (২৮ জুলাই) মহাসমাবেশকে কেন্দ্র করে দলের নেতা-কর্মীদের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তাদের অবিলম্বে মুক্তি দাবি করেছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের সাবেক কমিশনার মীর আশরাফ আলী ও তাঁর ছেলে ব্যারিস্টার মুনতাহা আলীকে বুধবার রাতে তাদের বাসা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “গ্রেপ্তারের সময় আশরাফ আলী গুরুতর আহত হন এবং তাঁর দুই পা ভেঙ্গে যায়। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন”।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাল (২৮ জুলাই) ঢাকায় অনুষ্ঠিতব্য বিএনপির মহাসমাবেশে যোগ দিতে আসা বিএনপির ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল কুদ্দুস আকন, বিএনপির রাজশাহী মহানগর শাখার সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন উজ্জ্বলসহ প্রায় ২০০ নেতা-কর্মীকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করেছে পুলিশের বিভিন্ন ইউনিট।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, নয়াপল্টনের কাছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে মিডওয়ে হোটেল ও ভিক্টোরিয়া হোটেলেও অভিযান চালায় পুলিশ।

XS
SM
MD
LG