অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে 'বিশ্বাসযোগ্য ও অন্তর্ভুক্তিমূলক' নির্বাচনকে উৎসাহিত করে জাতিসংঘ


জাতিসংঘ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জাতিসংঘ মহাসচিবের উপ-মুখপাত্র ফারহান হক।
জাতিসংঘ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জাতিসংঘ মহাসচিবের উপ-মুখপাত্র ফারহান হক।

জাতিসংঘ বাংলাদেশে 'শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য ও অন্তর্ভুক্তিমূলক' নির্বাচনকে উৎসাহিত করে। সোমবার (৩১ জুলাই) জাতিসংঘ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জাতিসংঘ মহাসচিবের উপ-মুখপাত্র ফারহান হক এ কথা বলেন।

তিনি উল্লেখ করেন, “নির্বাচন প্রসঙ্গে জাতিসংঘ বাংলাদেশে শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচনকে উৎসাহিত করে। বাংলাদেশ সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছে।”

রোহিঙ্গা ইস্যুতে ফারহান হক বলেন, “শরণার্থীদের প্রতি বাংলাদেশ সরকার ও জনগণের উদারতার প্রশংসা করে জাতিসংঘ এবং আমরা আশা করি এটি অব্যাহত থাকবে।”

বাংলাদেশের সকল পক্ষকে সংযত থাকার আহ্বান জানিয়েছেন বিশেষ র‍্যাপোর্টিয়ার

জাতিসংঘের ফ্রিডম অফ অ্যাসোসিয়েশন অ্যান্ড পিসফুল অ্যাসেম্বলি বিষয়ক বিশেষ র‍্যাপোর্টিয়ার ক্লেমেন্ট নাইলেতসোসি ভউল বাংলাদেশের সব পক্ষকে সংযত থাকার আহ্বান জানিয়েছেন।

টুইটারে তিনি লিখেছেন, “আমি কর্তৃপক্ষকে তাদের দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিচ্ছি যে প্রতিবাদ বা সমাবেশের অধিকার নিশ্চিত করা, অতিরিক্ত শক্তি প্রয়োগ করা থেকে বিরত থাকা ও ভিন্নমতাবলম্বীদের কণ্ঠকে সম্মান করা সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মূল চাবিকাঠি।”

উল্লেখ্য, ২০১৮ সালের এপ্রিল মাস থেকে শান্তিপূর্ণ সমাবেশ ও অ্যাসোসিয়েশনের স্বাধীনতার অধিকার বিষয়ক জাতিসংঘের বিশেষ র‍্যাপোর্টিয়ার হিসেবে দায়িত্ব পালন করছেন ক্লেমেন্ট নাইলেতসোসি ভউল।

XS
SM
MD
LG