অ্যাকসেসিবিলিটি লিংক

ক্রাইমিয়া সেতুর কাছে ড্রোন হামলায় রুশ ট্যাংকার ক্ষতিগ্রস্ত


ইউক্রেনের বরোদিয়াঙ্কায় রুশ হামলায় ধ্বংস হয়ে যাওয়া অ্যাপার্টমেন্ট ভবনের পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন এক নারী ও এক বালক; ২ আগস্ট ২০২৩।
ইউক্রেনের বরোদিয়াঙ্কায় রুশ হামলায় ধ্বংস হয়ে যাওয়া অ্যাপার্টমেন্ট ভবনের পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন এক নারী ও এক বালক; ২ আগস্ট ২০২৩।

রুশ নৌ কর্মকর্তারা শনিবার নিশ্চিত করেছেন, ইউক্রেনীয় সামুদ্রিক ড্রোন হামলায়, নিষেধাজ্ঞার আওতায় থাকা একটি রুশ ট্যাংকার ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্রাইমিয়ার সঙ্গে রাশিয়ার মূল ভূখণ্ডের সংযোগ স্থাপনকারী ও কৌশলগত দিক দিয়ে গুরুত্বপূর্ণ একটি সেতুর কাছাকাছি স্থানে এটি ক্ষতিগ্রস্ত হয়। ফলে যানবাহন ও ফেরি পারাপার সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়।

রুশ গণমাধ্যমের প্রতিবেদন মতে, ইক্রেনীয় ডোনের দ্বারা আঘাত প্রাপ্ত হওয়ার সময় ট্যাংকারটি কের্চ প্রণালীর দিকে অগ্রসর হচ্ছিলো। এটি কৃষ্ণ সাগর ও আজভ সাগরের মধ্যে সংযোগ স্থাপনকারী প্রণালী।

রাশিয়ার কেন্দ্রীয় সমুদ্র ও নদী পরিবহন সংস্থা সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রাম প্রকাশিত এক বিবৃতিতে জানিয়েছে, “মূলত, সামুদ্রিক ড্রোন হামলায় সিগ ট্যাংকারের ইঞ্জিন রুমে একটি গর্ত তৈরি হয়েছে। স্টারবোর্ড-পাশে জলরেখার কাছাকাছি জায়গায় এই গর্তের সৃষ্টি হয়। ”

সিরিয়ায় মোতায়েন করা রুশ সেনাবাহিনীর জন্য জেট ফুয়েল সরবরাহের অভিযোগে রাসায়নিক ট্যাংকারটির বিরুদ্ধে ২০১৯ সালে যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা আরোপ করে।

ভয়েস অফ আমেরিকার জাতিসংঘ সংবাদদাতা মার্গারেট বশির এই প্রতিবেদনে অবদান রেখেছেন। এই প্রতিবেদনের কিছু তথ্য এপি, এএফপি ও রয়টার্স থেকে নেয়া হয়েছে।

XS
SM
MD
LG