অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে খোলা সয়াবিন তেল বিক্রি করা যাবে আরো ৬ মাস


বাংলাদেশে খোলা সয়াবিন তেল বিক্রি করা যাবে আরো ৬ মাস
বাংলাদেশে খোলা সয়াবিন তেল বিক্রি করা যাবে আরো ৬ মাস

বাংলাদেশে খোলা সয়াবিন তেল বিক্রি করা যাবে আরো ছয় মাস। ব্যবসায়ীরা প্যাকেটজাত সয়াবিন তেলের শতভাগ বাজারজাত করার জন্য এখনো পুরোপুরি প্রস্তুত না হওয়ায়, সরকার আরো ৬ মাস খোলা সয়াবিন তেল বিক্রির অনুমতি দিচ্ছে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান জানান, আগামী ৬ মাসের পর, বাজারে খোলা সয়াবিন তেল বিক্রি সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর খোলা সয়াবিন তেলের বিপণন নিষিদ্ধ করার বিষয়ে একটি সচেতনতামূলক সভার আয়োজন করে। সোমবার (৭ আগস্ট) অধিদপ্তরের প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ব্যবসায়ীরা জানান, তারা খোলা সয়াবিন তেলের বাজারজাতকরণ নিষিদ্ধ করার বিষয়ে একমত; তবে, এখন তাদের সামর্থ্য অনুযায়ী শতভাগ প্যাকেটজাত সয়াবিন তেল বাজারজাত করতে প্রস্তুত নন।

মহাপরিচালক সফিকুজ্জামান বলেন, “আমরা অংশীজনদের সঙ্গে সমন্বয় করে, সচেতনতা তৈরি করে বাজারে খোলা সয়াবিন তেল বিক্রি বন্ধ করতে চাই।” তিনি শতভাগ প্যাকেটজাত সয়াবিন তেল বাজারজাতকরণের সক্ষমতা অর্জনের বিস্তারিত পরিকল্পনাসহ ৭ দিনের মধ্যে কোম্পানিগুলোর কর্মপরিকল্পনা দিতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

XS
SM
MD
LG