অ্যাকসেসিবিলিটি লিংক

আলি ফয়জল প্রথম ভারতীয় হিসেবে নাটকের শো করবেন নিউ ইয়র্ক-এর ঐতিহাসিক ব্রডওয়েতে


৭৪তম ভেনিস চলচ্চিত্র উৎসবে "ভিক্টোরিয়া এবং আব্দুল" চলচ্চিত্রের জন্য একটি লাল গালিচায় পোজ দিচ্ছেন অভিনেতা আলী ফজল। ৩ সেপ্টেম্বর, ২০১৭। (ফাইল ছবি)
৭৪তম ভেনিস চলচ্চিত্র উৎসবে "ভিক্টোরিয়া এবং আব্দুল" চলচ্চিত্রের জন্য একটি লাল গালিচায় পোজ দিচ্ছেন অভিনেতা আলী ফজল। ৩ সেপ্টেম্বর, ২০১৭। (ফাইল ছবি)

‘ভারতের অভিনেতা আলি ফয়জল সিনেমা ও সিরিজের দৌলতে তরুণ প্রজন্মের মধ্যে এক জনপ্রিয় নাম। তার করা চরিত্ররা ‘গোবিন্দ গুড্ডু পণ্ডিত’ বা জয় লোবো সাড়া ফেলে দিয়েছিল। তিনি হলিউড সিনেমাতেও বেশ কিছু সিনেমায় অন্যতম চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন। সিরিজ বা সিনেমার পাশাপাশি দীর্ঘ দিন ধরেই থিয়েটারের সঙ্গে যুক্ত আলি।

এবার এই থিয়েটারের সূত্রেই ইতিহাসের পাতায় নাম লেখাতে চলেছেন আলি ফয়জল। প্রথম ভারতীয় অভিনেতা হিসেবে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক-এর ব্রডওয়েতে নাটকের শো করবেন আলি। জানা গেছে, ৪ সপ্তাহ ধরে নিউ ইয়র্ক-এর ব্রডওয়ে মঞ্চে প্রদর্শিত হবে আলি ফয়জলের গবেষণাধর্মী নাটক।

আগামী অক্টোবর মাস থেকেই নতুন নাটকের মহড়া শুরু করতে চলেছেন আলি। বিশ্ববিখ্যাত পরিচালক আলেকজাণ্ডার ম্যালিচনিকভের পরিচালনাতেই নতুন নাটকে অভিনয় করবেন আলি। স্বাভাবিক ভাবেই এই সুযোগ পেয়ে উচ্ছ্বসিত অভিনেতা।

প্রসঙ্গত, নিউ ইয়র্ক-এর ব্রডওয়ে প্রযোজনা সংস্থা এবং ব্রডওয়ে মঞ্চে অভিনয় করা যে কোনও অভিনেতার কাছেই স্বপ্ন। নিউ ইয়র্ক-এর ঐতিহ্যবাহী এবং বিশ্ব বিখ্যাত সংস্থার প্রযোজনায় এমন কিছু নাটক অভিনীত হয়েছে এই মঞ্চে যা তামাম বিশ্বের নাট্য সমালোচকদের মতে প্রথম সারিতে থাকবে।

সেই স্বপ্ন পূরণের সুযোগ পেয়ে আপাতত জোর কদমে মাঠে নেমে পড়েছেন আলি। প্রসঙ্গত, আন্তর্জাতিক মঞ্চে প্রথমবার আলি ফয়জলকে দেখা গেলেও হলিউডের ছবিতে এর আগেও দেখা গেছে অভিনেতাকে। ইতিমধ্যেই প্রবাদপ্রতীম জুডি ডেঞ্চ-এর সঙ্গে 'ভিক্টোরিয়া এন্ড আব্দুল', গ্যাল গ্যাডট-এর সঙ্গে ‘ডেথ অন দ্য নাইল’ এবং যেরার্ড বাটলার-এর সঙ্গে ‘কান্দাহার’ সিনেমায় অভিনয় করেছেন আলি ফয়জল। এবার আন্তর্জাতিক মঞ্চে পা রাখার পালা।

XS
SM
MD
LG