অ্যাকসেসিবিলিটি লিংক

হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত দেড় শতাধিক


হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত দেড় শতাধিক
হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত দেড় শতাধিক

বাংলাদেশের হবিগঞ্জে বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে শতাধিক আহত হয়েছেন। শনিবার (১৯ আগস্ট) বিকালে শহরের শায়েস্তানগর এলাকায় এ সংঘর্ষ হয়।সংঘর্ষে হবিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় দেবসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পদযাত্রা উপলক্ষে হবিগঞ্জ জেলার ৯টি উপজেলা থেকে বিএনপি নেতার্মীরা দুপুর থেকেই দলের জেলা শাখার যুগ্ম আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র জিকে গউসের বাসভবন ও আশপাশের এলাকায় জড়ো হন। বিকাল ৫টায় শায়েস্তানগর বাজার এলাকা থেকে নেতা-কর্মীরা পদযাত্রা শুরু করেন। পদযাত্রা পানি উন্নয়ন বোর্ড অফিসের কাছে আসতেই পুলিশ বাধা দেয়।

পুলিশের বাধা উপেক্ষা করে বিএনপির মিছিল এগিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে। এর পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। প্রায় আধঘন্টা ধরে ধাওয়া-পাল্টাধাওয়া চলতে থাকে। এ সময় বিএনপি নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এক পর্যায়ে পুলিশ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সন্ধ্য সাড়ে ৬টার দিকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জিকে গউছ জানান, “আমরা শান্তিপূর্ণভাবে পদযাত্রা শেষ করে যখন ফিরে যাচ্ছিলাম, তখন ওসির নেতৃত্বে পুলিশ আমাদের ওপর হামলা চালায়। এতে পৌর বিএনপির সাধারণ সম্পাদক আউয়ালসহ অনেক নেতাকর্মী আহত হন।” তিনি আরো জানান, গ্রেপ্তারের ভয়ে হাসপাতালে না গিয়ে আহতরা গোপনে চিকিৎসা নিচ্ছেন।

XS
SM
MD
LG