অ্যাকসেসিবিলিটি লিংক

রাষ্ট্রীয় মদদ নিয়ে সন্ত্রাস চালাচ্ছে সরকার: মির্জা ফখরুল


বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২০ আগস্ট, ২০২৩।
বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২০ আগস্ট, ২০২৩।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, “আগামী সাধারণ নির্বাচনকে সামনে রেখে, বিরোধী দলকে মাঠ থেকে সরাতে সরকার রাষ্ট্রীয় মদদপুষ্ট হয়ে সন্ত্রাস চালাচ্ছে।” রবিবার (২০ আগস্ট) বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, “পরিস্থিতি দিন দিন জটিল হচ্ছে। বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে, সাম্প্রতিক ঘটনাগুলো ইঙ্গিত দিচ্ছে যে তারা (সরকার) সর্বশক্তি প্রয়োগ করে এবং রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে যে কোনো উপায়ে (নির্বাচনের) মাঠ থেকে বিরোধী দলগুলোকে সরিয়ে দিতে চাইছে।”

তিনি আরো বলেন, “সরকারের এখন প্রধান লক্ষ্য বিরোধী দলগুলোকে দমন করে ও তাড়িয়ে দিয়ে নির্বাচনের মাঠ পরিষ্কার করা।” বিএনপি মহাসচিব বলেন, “আওয়ামী লীগ এখন সন্ত্রাসী দলে পরিণত হয়েছে এবং বর্তমান সরকারের নির্দেশে পুলিশ সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে।”

মির্জা ফখরুল বলেন, “এখন যা চলছে এটাকে আমরা রাষ্ট্রীয় মদদপুষ্ট সন্ত্রাস বলতে পারি। এছাড়া বিচার বিভাগ, আইন প্রয়োগকারী সংস্থা এবং অন্যান্য সমস্ত রাষ্ট্রীয় প্রতিষ্ঠান একইভাবে কাজ করছে।আমাদের কাছে কিছু কিছু ডকুমেন্ট আছে; যেগুলো আমরা প্রয়োজন হলে দেখাবো। যাতে বিচারকদের বলা হচ্ছে, তাড়াতাড়ি মামলা শেষ করো, এত তারিখের মধ্যে মামলা শেষ করতে হবে… সাক্ষী না আসলে তাকে অ্যারেস্ট করে নিয়ে এসে সাক্ষী নাও।”

তিনি বলেন, “একদিকে পুলিশি নির্যাতন, অন্যদিকে বিচারে দ্রুত সাজা দেয়ার ভয়াবহ কর্মসূচি তারা নিয়েছে। লক্ষ্য একটাই..তারা পুরো মাঠ খালি করে দিতে চায়।” বিএনপি মহাসচিব অভিযোগ করেন, “আইনশৃঙ্খলা বাহিনী বিএনপি নেতাদের গ্রেপ্তার করে নাশকতামূলক কর্মকাণ্ডের কথা বলছে। যাতে অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করা যায় এবং দায় বিরোধীদের ওপর চাপানো যায়। এটা নতুন কিছু নয়; কারণ তারা অতীতে একই কাজ করেছে।”

জাতীয়তাবাদী ছাত্রদলের ছয় নেতাকে অস্ত্রসহ গ্রেপ্তারের বিষয়ে ডিবি পুলিশের বক্তব্যের বিষয়ে বিএনপির মহাসচিব বলেন, “এটা একটা নির্লজ্জ মিথ্যাচার এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য। রাষ্ট্রীয় বাহিনী হওয়া সত্ত্বেও পুলিশ এখন ক্ষমতাসীন দলের হয়ে কাজ করছে। ছাত্রদল নেতাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে। ডিবি তাদের প্রেস ব্রিফিংয়ে যে অস্ত্রগুলো দেখিয়েছে, তা প্রাগৈতিহাসিক যুগের।” তিনি ছাত্রদল নেতাদের মুক্তি দাবি করেন।

বিএনপির হাতে গণতন্ত্র নিরাপদ নয়:ওবায়দুল কাদের

XS
SM
MD
LG