অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতসহ বিশ্বের নানা দেশে মুক্তির অপেক্ষায় শাহরুখ খানের ‘জওয়ান’, মুক্তি পাবে বিশ্বের সবচেয়ে বড় স্ক্রিনে


শাহরুখ খানের ‘জওয়ান’ নিয়ে ক্রমশ উন্মাদনা বাড়ছে অনুরাগীদের মধ্যে।
শাহরুখ খানের ‘জওয়ান’ নিয়ে ক্রমশ উন্মাদনা বাড়ছে অনুরাগীদের মধ্যে।

আগামী ৭ সেপ্টেম্বর সারা দেশ জুড়ে মুক্তি পেতে চলেছে ভারতের সর্ব সময়ের অন্যতম জনপ্রিয় তারকা শাহরুখ খানের এই বছরের দ্বিতীয় সিনেমা 'জওয়ান'। তার আগে শাহরুখ খানের ‘জওয়ান’ নিয়ে ক্রমশ উন্মাদনা বাড়ছে অনুরাগীদের মধ্যে। এরমধ্যেই এল বড় খবর।

সংবাদ সুত্রের খবর, শুধু ভারত নয় সিনেমাটি পৃথিবীর নানা দেশে মুক্তি পাচ্ছে এবং সবচেয়ে উল্লেখযোগ্য হল, বিশ্বের সবচেয়ে বড় স্ক্রিনেও মুক্তি পাবে, যা রয়েছে জার্মানিতে। ওই স্ক্রিন দৈর্ঘ্যে ১২৫ ফুট এবং প্রস্থে ৭২ ফুট। ভারতের পাশাপাশি বিদেশেও যে ‘জওয়ান’ নিয়ে উৎসাহ রয়েছে, তা যেন এই ঘটনাতেই প্রমাণ হয়ে গেল আরও একবার।

জানা গিয়েছে, জার্মানির স্টুটগার্ট-এর কাছে লিওনবার্গ-এ বিশ্বের সব থেকে বড় আইম্যাক্স স্ক্রিন রয়েছে। আর সেই স্ক্রিনেই প্রদর্শিত হবে শাহরুখের ‘জওয়ান’। ফিল্ম বিশেষজ্ঞদের মতে, ভারতীয় ছবির ইতিহাসে এ এক অনন্য নজির তো বটেই, শাহরুখের কাছেও এটা একটা রেকর্ড এবং সম্মানের।

ইতিমধ্যে যুক্তরাষ্ট্র ও দুবাইয়ে সিনেমাটির অগ্রিম বুকিং শুরু হয়ে গিয়েছে। ঝড়ের গতিতে বিক্রি হচ্ছে টিকিট। সংবাদ সূত্রের খবর, এখনও এর একটি গান এবং ট্রেলার মুক্তি পাবে। কিন্তু সেসবের অপেক্ষা না করেই বিদেশে থাকা শাহরুখ অনুরাগীরা কেটে রাখছেন সিনেমার টিকিট।

এই বছরের শুরুতেই ‘পাঠান’ দিয়ে রাজকীয় কামব্যাক করেছেন শাহরুখ। বলিউডের একের পর এক রেকর্ড ভেঙে নজির গড়েছে সেই ছবি। এবার ‘জওয়ান’ দিয়ে আরও নতুন মাইলস্টোন গড়তে চান শাহরুখও। তাই সিনেমার মুক্তিতে কোনওরকম তাড়াহুড়ো করছেন না। এমনকী ‘পাঠান’-এর মতোই এবারও তেমন প্রচার করছেন না তিনি। ভরসা রাখছেন শুধু সোশ্যাল মিডিয়ার উপরেই।

উল্লেখ্য, সিনেমাটির মুক্তি ঘিরে যখন চারদিকে এত উন্মাদনা, তারমধ্যে গত শনিবার ২৬ অগাস্ট বিকেলে ‘জওয়ান’-এর নতুন গানের টিজার প্রকাশ করেন শাহরুখ।

‘রামাইয়া ভাস্তাবাইয়া’ নামের এই গানে নাচতে দেখা যাবে অভিনেতাকে। টিজার মুক্তির পর অনেকেই এর সঙ্গে 'চেন্নাই এক্সপ্রেস' সিনেমায় তার ও দীপিকা পাডুকোনের বিখ্যাত ‘লুঙ্গি ডান্স’-এর তুলনা টানতে শুরু করেছেন। তবে শাহরুখের দাবি, একেবারে নতুনভাবে গানটি তৈরি করেছেন সঙ্গীত পরিচালক অনিরুদ্ধ। সোশ্যাল মিডিয়ায় টিজারটি শেয়ার করে তিনি জানিয়েছেন, "সবার চাহিদা মেনেই ট্রেলার তৈরি করার সময় এসে গিয়েছে। তবে তার আগে নতুন গানের টিজারটি উপভোগ করুন।"

XS
SM
MD
LG