অ্যাকসেসিবিলিটি লিংক

এক দফার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে শনিবার ঢাকায় গণমিছিল করবে বিএনপি


এক দফার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে শনিবার ঢাকায় গণমিছিল করবে বিএনপি
এক দফার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে শনিবার ঢাকায় গণমিছিল করবে বিএনপি

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের দাবিতে দলের এক দফার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে শনিবার (৯ সেপ্টেম্বর) রাজধানী ঢাকায় গণমিছিল করবে বাংলাদেশের সরকার বিরোধী রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার (৬ সেপ্টেম্বর) ঢাকার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

রুহুল কবির রিজভী বলেন, এক দফা দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনের অংশ হিসেবে আগামী শনিবার ঢাকা উত্তর-দক্ষিণ মহানগর শাখার উদ্যোগে পৃথক গণমিছিল করা হবে।

রুহুল কবির রিজভী বলেন, ঢাকা উত্তর-দক্ষিণ মহানগর শাখার নেতাদের সঙ্গে আলোচনার পর কর্মসূচির সময় ও রুট ঘোষণা করা হবে।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখার আহ্বায়ক আবদুস সালাম জানান, শনিবার বিকেলে বিএনপির ঢাকা মহানগর শাখা পৃথক মিছিল বের করবে এবং বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াপল্টনে গিয়ে শেষ হবে।

রুহুল কবির রিজভী বলেন, অন্য বিরোধী দল ও জোট যারা বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলন করে আসছে তারাও একই দিনে নিজ নিজ অবস্থান থেকে এই কর্মসূচি পালন করবে।

এটি হবে বিরোধী দলগুলোর এক দফা আন্দোলনের ষষ্ঠ কর্মসূচি।

৯ অগাস্ট বিএনপিসহ সমমনা দলগুলো তাদের এক দফা আন্দোলনের শেষ কর্মসূচির অংশ হিসেবে রাজধানী ঢাকায় গণমিছিল করে।

এর আগে ১২ জুলাই বিএনপিসহ সমমনা দলগুলো দাবি আদায়ে এক দফা আন্দোলনের ঘোষণা দেয়।

তাদের দাবির মধ্যে রয়েছে বর্তমান আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, বিদ্যমান সংসদ ভেঙে দেওয়া, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন এবং নির্বাচন কমিশন পুনর্গঠন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা, অন্তর্ভুক্তিমূলক নির্বাচন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক রাজবন্দীর মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার এবং সকল সাজা বাতিল করা।

XS
SM
MD
LG