অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের ক্রিকেটে ধূমকেতুর মতো উত্থান এশিয়া কাপ ফাইনালের সেরা সিরাজের


ক্রিকেট জীবনে সাফল্যের পর এখন তার সম্পদের মধ্যে রয়েছে প্রাসাদোপম বাড়ি, যেখানে পুরো পরিবার নিয়ে থাকেন সিরাজ। তার এই মুহূর্তে রয়েছে বহুমূল্যের চারটি গাড়ি।
ক্রিকেট জীবনে সাফল্যের পর এখন তার সম্পদের মধ্যে রয়েছে প্রাসাদোপম বাড়ি, যেখানে পুরো পরিবার নিয়ে থাকেন সিরাজ। তার এই মুহূর্তে রয়েছে বহুমূল্যের চারটি গাড়ি।

সদ্য সমাপ্ত ক্রিকেটের এশিয়া কাপ ফাইনালে ২১ রানে ছয় উইকেট নিয়ে তিনি ম্যাচের সেরা হন ভারতের মহম্মদ সিরাজ। সেরার পুরস্কারস্বরূপ পেয়েছিলেন ১২ লক্ষ টাকা। ওই অর্থ তিনি শ্রীলঙ্কার কলম্বোর মাঠকর্মীদের দিয়ে দিয়েছিলেন।

ভারতে পুরুষ ক্রিকেটে জাতীয় দলের ক্রিকেটার মহম্মদ সিরাজের বাবা হায়দরাবাদের রাস্তায় অটো চালক হিসাবে জীবিকা নির্বাহ করতেন। বাবা প্রয়াত হওয়ার পরে শোক কাটিয়ে উঠতে বহু সময় লেগেছিল সিরাজের। সেইসময় মনোবিদের সাহায্য নিয়েছিলেন পেসার।

ক্রিকেট জীবনে সাফল্যের পর এখন তার সম্পদের মধ্যে রয়েছে প্রাসাদোপম বাড়ি, যেখানে পুরো পরিবার নিয়ে থাকেন সিরাজ। হায়দরাবাদের অভিজাত এলাকা জুবিলি হিলসের ফিল্ম নগরের বাসিন্দা সিরাজ।

তার এই মুহূর্তে রয়েছে বহুমূল্যের চারটি গাড়ি। আনন্দ মাহীন্দ্র একবার সিরাজকে দিয়েছিলেন মাহিন্দ্রা থর। রয়েছে বিএমডব্লুউ, এমনকী অস্ট্রেলিয়ার মাঠে সেরা বোলিং করে পেয়েছিলেন টয়োটা কোরোলা।

বর্তমানে আইপিএল খেলেই বছরে মোট আট কোটি টাকা আয় করেন ভারতীয় দলের নামী পেসার। যিনি বোর্ডের বি গ্রেডে রয়েছেন, সেখানে আয় বছরে তিন কোটি। পাশাপাশি নানা বিজ্ঞাপনের কাজ ও এনডোর্সমেন্ট থেকে আরও অর্থ উপার্জন করেন। তার বছরে মোট আয় ২১ কোটি টাকা। সংবাদ সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী সিরাজের মোট সম্পত্তির পরিমাণ ৫০ কোটি টাকা।

বেঙ্গালুরু দলের হয়েও নিয়মিত ভাল পারফরম্যান্স করে এসেছেন সিরাজ। তিনি ক্রমে উন্নতি করেছেন। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে এই তরুণ তুর্কি ক্রিকেটার হয়ে উঠেছেন যে কোনও অধিনায়কের ভরসাস্থল।

XS
SM
MD
LG