অ্যাকসেসিবিলিটি লিংক

ইউক্রেনের একাধিক অঞ্চলে রাশিয়ার বিমান হামলা


কিয়েভ সিটি হল প্রেস সার্ভিসের দেয়া এই ছবিতে কিয়েভে রাশিয়ার একটি রকেট হামলার পর আগুন দেখা যাচ্ছে। ২১ সেপ্টেম্বর, ২০২৩।
কিয়েভ সিটি হল প্রেস সার্ভিসের দেয়া এই ছবিতে কিয়েভে রাশিয়ার একটি রকেট হামলার পর আগুন দেখা যাচ্ছে। ২১ সেপ্টেম্বর, ২০২৩।

বৃহস্পতিবার ইউক্রেনের কর্মকর্তারা বলেন, রাশিয়ার বাহিনী রাতভর একাধিক শহরে বিমান হামলা চালিয়েছে। এতে অন্তত দুজন নিহত হয়েছে।

খেরসনের আঞ্চলিক গভর্নর ওলেক্সান্ডার প্রোকুদিন বলেন, রাশিয়ার একটি হামলা একটি আবাসিক ভবনে আঘাত হেনেছে, এতে দুজন নিহত ও পাঁচজন আহত হয়েছে।

কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সের্গি পপকো টেলিগ্রামে বলেন, বিমান প্রতিরক্ষা রুশ ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করার পর ধ্বংসাবশেষ ইউক্রেনের রাজধানীতে পতিত হয়।

উত্তর-পূর্ব ইউক্রেনের খারকিভের আঞ্চলিক গভর্নর ভিটালি ক্লিটসকো বলেন, সাতজন আহত হয়েছেন এবং কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

উত্তর-পূর্ব ইউক্রেনে খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেহ সিনিয়েহুবভ বলেন, রাশিয়ার অন্তত ছয়টি হামলা খারকিভ শহরে আঘাত হেনেছে এবং বেসামরিক অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৃহস্পতিবার রাশিয়া বলেছে, তারা ক্রাইমিয়ান উপদ্বীপ এবং নিকটবর্তী কৃষ্ণ সাগরে ১৯টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, তারা রাশিয়ার কুরস্ক, বেলগোরেড এবং ওরলভ অঞ্চলে ইউক্রেনের তিনটি ড্রোন ভূপাতিত করেছে।

বৃহস্পতিবার পোল্যান্ড বলেছে, তারা ইউক্রেনকে কেবল পূর্বে সম্মত গোলাবারুদ এবং অস্ত্র সরবরাহ করবে।

পোল্যান্ডের প্রধানমন্ত্রী মাতেউস মোরাউইকি ইউক্রেনে অস্ত্র হস্তান্তর বন্ধ করার ঘোষণা দেয়ার একদিন পর সরকারের মুখপাত্রের এ বিবৃতি এসেছে। পোল্যান্ড নিজেদের "সর্বাধুনিক অস্ত্র দিয়ে" সজ্জিত করতে কাজ করছে।

পোল্যান্ডের কৃষকদের রক্ষা করার জন্য দেশটি ইউক্রেন থেকে শস্য আমদানিতে সাময়িক নিষেধাজ্ঞা জারি করার পর থেকে পোল্যান্ড এবং ইউক্রেনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এই প্রতিবেদনের কিছু তথ্য এপি, এএফপি এবং রয়টার্স থেকে নেয়া হয়েছে।

XS
SM
MD
LG