অ্যাকসেসিবিলিটি লিংক

বিশ্বকাপ স্কোয়াডের বাইরে থাকার সিদ্ধান্ত তামিম নিজেই নিয়েছেন—মাশরাফি


বিশ্বকাপ স্কোয়াডের বাইরে থাকার সিদ্ধান্ত তামিম নিজেই নিয়েছেন—মাশরাফি
বিশ্বকাপ স্কোয়াডের বাইরে থাকার সিদ্ধান্ত তামিম নিজেই নিয়েছেন—মাশরাফি

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩–এর স্কোয়াড থেকে তামিম ইকবালের সরে যাওয়ার সিদ্ধান্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নয় বরং তামিমের নিজের বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বর্তমানে বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তামিমের বাদ পড়ার কারণ হিসেবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন তাঁর (তামিম) ইনজুরি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও মাশরাফি ভিন্ন দৃষ্টিভঙ্গি তুলে ধরেন।

মাশরাফি বলেন, অনেকেই দাবি করছেন যে, তামিমকে বাদ দেওয়া হয়েছে। কিন্তু বাস্তবতা হলো তামিম নিজেই দলে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি আরও বলেন, বাদ দেওয়া ও নিজে থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের মধ্যে একটি উল্লেখযোগ্য পার্থক্য রয়েছে।

দল ঘোষণার পর মাশরাফি সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর অ্যাকাউন্টে নিজের মতামত শেয়ার করেছেন। স্কোয়াড ঘোষণার দিনই মঙ্গলবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তাঁকে দেখা যায়। দল নির্বাচন নিয়ে কোনো আলোচনায় তিনি অংশ নিয়েছিলেন কি না, তা এখনো জানা যায়নি।

বিশ্বকাপ স্কোয়াড থেকে তামিমের বাদ পড়াটা বাংলাদেশের ক্রিকেট মহলে এক বিস্ময়কর ঘটনা বলে মনে করা হচ্ছে। দীর্ঘদিন ধরে ইনজুরিতে ভুগছেন এই ওপেনার।

পুনর্বাসনের জন্য এক মাসেরও বেশি সময় ব্যয় করার কারণে তিনি এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছিলেন। একই কারণে অধিনায়কত্বও ছাড়তে হয়েছিল তাঁকে। ইনজুরি আবারও দেখা দেওয়ার আগে নিউজিল্যান্ড সিরিজে তামিম ইকবাল মাত্র একটি ম্যাচে ব্যাটিং করেছিলেন। শেষ ম্যাচে তিনি অনুপস্থিত ছিলেন।

XS
SM
MD
LG