অ্যাকসেসিবিলিটি লিংক

পূর্ব ভারতের বিহারে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, লাইনচ্যূত একাধিক বগি, মৃত ৬, আহত শতাধিক


বিহারের বক্সার জেলার রঘুনাথপুর স্টেশনের কাছে লাইনচ্যুত হয় আনন্দ বিহার-কামাখ্যা নর্থ ইস্ট এক্সপ্রেসের একাধিক বগি। ১১ অক্টোবর, ২০২৩।
বিহারের বক্সার জেলার রঘুনাথপুর স্টেশনের কাছে লাইনচ্যুত হয় আনন্দ বিহার-কামাখ্যা নর্থ ইস্ট এক্সপ্রেসের একাধিক বগি। ১১ অক্টোবর, ২০২৩।

ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে বুধবার ১১ অক্টোবর ভারতীয় সময় গভীর রাতে। পূর্ব ভারতের বিহারের বক্সার জেলার রঘুনাথপুর স্টেশনের কাছে লাইনচ্যুত হয় আনন্দ বিহার-কামাখ্যা নর্থ ইস্ট এক্সপ্রেসের একাধিক বগি। ট্রেনটি রাজধানী দিল্লির আনন্দ বিহার থেকে গুয়াহাটির কামাখ্যায় যাচ্ছিল। রঘুনাথপুরের কাছে দুর্ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে স্থানীয়রাই উদ্ধারকাজ শুরু করেন। আহতদের বগি থেকে উদ্ধার করে বের করা হয়। দ্রুত নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে।

বুধবার ভারতীয় সময় রাত সাড়ে ৯টা নাগাদ এই দুর্ঘটনা ঘটেছে। ইতিমধ্যে একাধিক হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

দুর্ঘটনায় ঠিক ক'টি বগি লাইনচ্যুত হয়েছে তা বুধবার রাতে খবর পাওয়া যায়নি। প্রাথমিকভাবে জানা গিয়েছিল, উল্টে যাওয়া বগিগুলির মধ্যে রয়েছে একটি জেনারেল কোচ এবং দুটি এসি কোচ।

ট্রেনের এক যাত্রী বুধবার সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, যাত্রীরা প্রায় সকলেই শুয়ে পড়েছিলেন। আচমকা বিকট শব্দে নড়ে ওঠে ট্রেন। সবকিছু উল্টেপাল্টে যায়। জানলা দিয়ে তারা দেখেন সামনের কয়েকটি বগি লাইন থেকে ছিটকে উল্টে গেছে। যাত্রীদের আর্তনাদ, চেঁচামেচি শোনা যাচ্ছে।

বৃহস্পতিবার ১২ অক্টোবর জানা যায়, সরকারিভাবে রেল দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর মিলেছে। আহতের সংখ্যা শতাধিক। বুধবার সারারাত উদ্ধারকাজ চালায় উদ্ধারকারী দল।

এই রেল দুর্ঘটনার জেরে বিহার থেকে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। পাশাপাশি কয়েকটি ট্রেনের রুটও পাল্টে দেওয়া হয়েছে বলে ভারতীয় রেল সূত্রের খবর। সেইসঙ্গে কয়েকটি ট্রেনের রুট সংক্ষিপ্ত করা হয়েছে। বিহারে দুর্ঘটনার পরই ভারতীয় রেলের তরফে বিজ্ঞপ্তি জারি করে ট্রেন বাতিল ও রুট পরিবর্তনের খবর জানানো হয়।

XS
SM
MD
LG