অ্যাকসেসিবিলিটি লিংক

বিশ্বকাপ ক্রিকেট: বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে জিতলো নিউজিল্যান্ড


বিশ্বকাপ ক্রিকেট: বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে জিতলো নিউজিল্যান্ড
বিশ্বকাপ ক্রিকেট: বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে জিতলো নিউজিল্যান্ড

আইসিসি বিশ্বকাপে,ভারতের চেন্নাইয়ে অনুষ্ঠিত ম্যাচে, শুক্রবার (১৩ অক্টোবর) বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে জয় পেয়েছে নিউজিল্যান্ড। এটা ছিলো টিম-টাইগার এর তৃতীয় ম্যাচ। টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। মুশফিকুর রহিমের ৬৬ রানের দুর্দান্ত ব্যাটিংয়ে, টাইগার টিম নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৫ রান তুলতে সক্ষম হয়।

জবাবে, ড্যারিল মিচেল ও কেন উইলিয়ামসনের হাফ সেঞ্চুরিতে ভর করে, ৪২ ওভার ৫ বলে লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ব্ল্যাক ক্যাপসরা লক্ষ্যে পৌঁছানোর আগে, উইলিয়ামসন চোট পেয়ে অবসর নেন। তবে, মিচেল ৬৭ বলে অসাধারণ ৮৯ রান করে অপরাজিত থেকে মাঠ ধরে রাখেন।

বাংলাদেশি বোলিং আক্রমণ খুব একটা শক্তিশালী ছিলো না। এ কারণে, নিউজিল্যান্ডের জয় সহজ-ই মনে হয়েছিলো। আর, বাংলাদেশের ফিল্ডিং পারফরম্যান্স-ও ছিলো ত্রুটিপূর্ণ। বেশ কয়েক মাসের বিরতির পর, উইলিয়ামসন ম্যাচে ফিরে আসেন এবং তার ব্যাটিংয়ের চারিত্রিক দক্ষতা প্রদর্শন করেন।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ইনিংস-এ বাংলাদেশ একটি শক্তিশালী স্কোর সেট করতে চ্যালেঞ্জের মুখোমুখি হয়। ইনিংসের শুরুতেই প্রথম বলে লিটন দাসের পতনে টাইগাররা বিপর্যয়ের মুখোমুখি হয়। বল ভালোভাবে মাঠে গড়ালেও, ট্রেন্ট বোল্টের ইনসুইংয়ের সৌজন্যে একজন ফিল্ডার বল তার মুঠোবদ্ধ করেন। তখন বিস্মিত বোলার তার সন্তুষ্টির অভিব্যক্তি প্রকাশ করেন।

লিটনকে অনুসরণ করে তানজিদ হাসান তামিম দ্রুত গতিতে এগিয়ে যান। তানজিদের ড্রাইভ স্কোয়ার লেগে পৌঁছালে, সহজ ক্যাচ-এ ১৭ বলে ১৬ রান করে তিনি মাঠ ছাড়েন। মুশফিকুর রহিম ৭৫ বলে ৬ টি চার ও ২ টি ছক্কা সহ ৬৬ রান সংগ্রহ করে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ স্কোর করতে সমর্থ হন।

সাকিব আল হাসান ৪০ ও মেহেদী হাসান মিরাজ ৩০ রান করেন। মাহমুদুল্লাহ রিয়াদের ৪১ রান বাংলাদেশকে ২৪৫ রানে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। নিউজিল্যান্ডের পক্ষে লকি ফার্গুসন তিনটি এবং ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি দু’টি করে উইকেট নেন।

XS
SM
MD
LG