অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের রাজনৈতিক অগ্রগতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র: ম্যাথিউ মিলার


US North Korea
US North Korea

বাংলাদেশের রাজনৈতিক ও নির্বাচন বিষয়ক অগ্রগতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র। সোমবার (২৩ অক্টোবর) ওয়াশিংটনে নিয়মিত ব্রিফিংয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, “অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য এটা গুরুত্বপূর্ণ যে সকল অংশীজন শান্তিপূর্ণভাবে অংশগ্রহণ করতে পারবে।”

ম্যাথিউ মিলার বলেন, “অংশীজনের মধ্যে রয়েছে, সরকারি কর্মকর্তা, আইন প্রয়োগকারী সংস্থা, রাজনৈতিক দল, নির্বাচন কমিশন, গণমাধ্যম এবং অবশ্যই ভোটাররা।” তিনি আরো বলেন, “এবং আমরা সব অংশীজনকে আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য এবং সহিংসতা, হয়রানি ও ভয় দেখানো থেকে বিরত থাকার আহ্বান জানাতে থাকবো।”

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র মিলার উল্লেখ করেন যে কূটনৈতিক সম্পর্ক সংশ্লিষ্ট ভিয়েনা কনভেনশনের অধীনে, কূটনৈতিক প্রাঙ্গণ এবং কর্মীদের সুরক্ষার ক্ষেত্রে যথাযথ পদক্ষেপ নেয়ার বাধ্যবাধকতা রয়েছে বাংলাদেশের। তিনি বলেন, “যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে তার সম্পর্ক-কে মূল্য দেয়।”

ম্যাথিউ মিলার আরো বলেন, “আমরা আশা করি বাংলাদেশ সরকার দেশটিতে অবস্থিত যুক্তরাষ্ট্রের সকল মিশন এবং কূটনৈতিক কর্মীদের নিরাপত্তা দেবে এবং নিরাপত্তা বজায় রাখার জন্য যথাযথ পদক্ষেপ নেবে।”

XS
SM
MD
LG