অ্যাকসেসিবিলিটি লিংক

মিয়া আরেফির ৫ দিনের রিমান্ড মঞ্জুর


অভিযুক্ত মিয়া আরেফি
অভিযুক্ত মিয়া আরেফি

মিথ্যা পরিচয় দিয়ে বিশ্বাসভঙ্গ ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দায়ের করা মামলায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দেওয়া জাহিদুল ইসলাম আরেফির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২ নভেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক জামাল উদ্দিন মীর অভিযুক্ত আরেফির পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর ভার্চুয়াল আদালত পাঁচ দিনের রিমান্ডের মঞ্জুর করেন।

২৯ অক্টোবর রাজধানী ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আরেফিকে আটক করে পুলিশ। পরদিন জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। বুধবার (১ নভেম্বর) এ মামলায় বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীর আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

প্রসঙ্গত, ২৮ অক্টোবর দিনব্যাপী সংঘর্ষের পর যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে একটি প্রতিনিধিদল বিএনপি কার্যালয়ে যাচ্ছে বলে খবর ছড়িয়ে পড়ে। এরপর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়ে নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন জাহিদুল ইসলাম আরেফি। একপর্যায়ে তাঁকে নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়। তবে, ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস জানায়, জাহিদুল ইসলাম আরেফি যুক্তরাষ্ট্র সরকারের কেউ নয়।

জাহিদুল ইসলাম আরেফির জন্ম ও বেড়ে ওঠা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায়। তিনি এখন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে থাকেন। মাঝে মাঝে বাংলাদেশে আসেন তিনি।

XS
SM
MD
LG