অ্যাকসেসিবিলিটি লিংক

আশঙ্কা করছেন গ্রেফতারির, জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী


আশঙ্কা করছেন গ্রেফতারির, জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী
আশঙ্কা করছেন গ্রেফতারির, জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী

ভারতের রাজধানী দিল্লির রাজনীতি গত কয়েক মাস ধরে মদকান্ডে উত্তপ্ত। এই বিষয়ে নাম জড়িয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বৃহস্পতিবার ২ নভেম্বর তাকে এই সংক্রান্ত বিষয়ে প্রশ্ন করতে দ্বিতীয় বারের জন্য তলব করা হয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি দপ্তরে। যদিও তিনি প্রথম বারের মতই দ্বিতীয় বারও ইডি দপ্তরে হাজিরা দেননি। মুখ্যমন্ত্রীর দল আম আদমি পার্টির তরফে শুরু থেকেই ইডি দপ্তরে হাজিরা দিতে গেলে তাকে গ্রেফতার করা হবে এমন আশঙ্কা প্রকাশ করা আসছিল।

এবার তাকে গ্রেফতার করা হতে পারে, সরাসরি এমন আশঙ্কার কথা বললেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল নিজেই। মধ্য প্রদেশে নির্বাচনী প্রচারে আম আদমি পার্টির সুপ্রিমো বলেন, "আমাকে গ্রেফতার করার পরিকল্পনা করা হয়েছে।" সেই সঙ্গে কেন্দ্রের বিজেপি সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও নিশানা করেন দিল্লির মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "আমাকে গ্রেফতার করা হলেও প্রতিবাদের মুখ বন্ধ করা যাবে না।"

অন্যদিকে, ছত্তীসগড়ে বিধানসভা ভোটের প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুর্নীতি নিয়ে সরব হন বিরোধীদের বিরুদ্ধে। দিল্লির নাম করে প্রধানমন্ত্রী বলেন, "ওরা যতই আমাকে গাল দিক, আমি পিছু হঠব না। ভ্রষ্টাচারের বিরুদ্ধে লড়াই চলবে।"

অরবিন্দ কেজরিওয়াল বৃহস্পতিবার দিল্লি থেকে ভোপালে যান মধ্য প্রদেশে নির্বাচনী প্রচারে। তার দলের তরফে বলা হয়, তারা আশঙ্কা করছে আপ সুপ্রিমোকে গ্রেফতার করা হতে পারে। কেজরিওয়াল এদিন বলেন, "বিজেপি আমাকে জেলে পুরে রেখে পাঁচ রাজ্যের ভোট সেরে নিতে চায়। তাই বিজেপির নির্দেশে ইডি তলবি নোটিস পাঠিয়েছে।"

অন্যদিকে, ছত্তীসগড়ের সভায় প্রধানমন্ত্রী বলেন, "দুর্নীতিবাজদের একজনকে ছাড়া হবে না। এটা নরেন্দ্র মোদীর গ্যারান্টি।" দিল্লির মতো ছত্তীসগড়েও ইডি-সিবিআই মদের লাইসেন্স দেওয়াতে জালিয়াতির অভিযোগে তদন্ত চালাচ্ছে।

XS
SM
MD
LG