অ্যাকসেসিবিলিটি লিংক

রাজপথে বিরোধী দলের ব্যাপক উপস্থিতি দেখে ক্ষমতাসীনরা বেপরোয়া মন্তব্য করছেন: রিজভী


ঢাকার খিলগাঁও এলাকায় এক বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ৬ নভেম্বর, ২০২৩।
ঢাকার খিলগাঁও এলাকায় এক বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ৬ নভেম্বর, ২০২৩।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “ব্যাপক গ্রেপ্তার ও দমন-পীড়নের মধ্যেও, রাজপথে বিরোধী দলের বিপুল উপস্থিতি দেখে আতঙ্কিত ক্ষমতাসীন দলের নেতারা; তাই তারা বেপরোয়া মন্তব্য করছেন।” সোমবার (৬ নভেম্বর) রাজধানী ঢাকার খিলগাঁও এলাকায় এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, “আমাদের নেতা-কর্মীরা শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি পালন করছেন। দমন-পীড়নের পরও, বিএনপির অবরোধ কর্মসূচিতে জনগণের উপস্থিতি দেখে সরকার বিস্মিত হয়ে পড়েছে। তাই প্রধানমন্ত্রী, মন্ত্রী ও আওয়ামী লীগের নেতারা বেপরোয়া মন্তব্য করছেন।” রিজভী আরো বলেন, “জনগণের সমর্থন পেলে, আমাদের চলমান এক দফা আন্দোলনের সাফল্য নিশ্চিত।”

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, “আমাদের নেতা-কর্মীদের ওপর দমন-পীড়ন ও গ্রেপ্তারের মাধ্যমে সরকার বিরোধী দলের গণতান্ত্রিক আন্দোলন থামাতে পারবে না। নেতা-কর্মীদের গ্রেপ্তার করে, নির্যাতন করে, রিমান্ডে নিয়ে, তাদের মনোবল দুর্বল করা সম্ভব হবে না। নির্যাতনের মাত্রা যত বাড়ছে, আমাদের নেতা-কর্মীরা ততই জোরালোভাবে রাস্তায় নামছে।”

রুহুল কবির রিজভী বলেন, “সরকার সারা দেশে গ্রেপ্তারের ঝড় তুলেছে। কিন্তু, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ। আমাদের আন্দোলনের বিজয় নিশ্চিত। সরকারের পতন আসন্ন; আমাদের অধিকার পুনরুদ্ধারের আন্দোলন সফল হবে।”

বিএনপি পয়সা দিয়ে চোরাগোপ্তা হামলা করাচ্ছে: হাছান মাহমুদ

এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, “বিএনপি নেতারা ওয়ার্ড পর্যায়ের নেতাক-কর্মীদের পয়সা দিয়ে চোরাগোপ্তা হামলা করাচ্ছে।” সোমবার (৬ নভেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মতবিনিময় অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।৬ নভেম্বর, ২০২৩।
সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মতবিনিময় অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।৬ নভেম্বর, ২০২৩।

বিএনপি নেতারা বলেছেন, তাদের নিশ্চিহ্ন করার জন্য আওয়ামী লীগ যে স্বপ্ন দেখছে, সেটা দুঃস্বপ্নে পরিণত হবে। এ বিষয়ে জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, “দেখুন, আমরা কাউকে নিশ্চিহ্ন করতে চাচ্ছি না। যাদের গ্রেপ্তার করা হচ্ছে, সুনির্দিষ্ট অভিযোগে করা হচ্ছে। যেসব নেতাকে গ্রেপ্তার করা হচ্ছে, তারা আগুন সন্ত্রাসের হুকুমদাতা, হোতা ও অর্থদাতা হিসেবে গ্রেপ্তার হচ্ছে।”

হাছান মাহমুদ আরো বলেন, “ওয়ার্ড পর্যায়ে টেলিফোন করে বিএনপি নেতারা, বিশেষ করে তাদের ভারপ্রাপ্ত চেয়ারপারসন বলছেন আগুন সন্ত্রাস চালাতে। সেগুলোর তথ্যপ্রমাণ আমাদের কাছে আছে। তারা ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের পয়সা দিয়ে চোরাগোপ্তা হামলা করাচ্ছে। এটি কোনো রাজনীতি না, কোনো রাজনৈতিক কর্মসূচি না। যারা এ কাজ করছেন, এর সঙ্গে যারা সংশ্লিষ্ট, তাদের বিরুদ্ধে কেবল সরকার না, জনগণও ব্যবস্থা গ্রহণ করবে।”

বিএনপি নিয়মতান্ত্রিক আন্দোলন করলে তাতে কোনো বাধা কিংবা আপত্তি নেই বলে জানান হাছান মাহমুদ। তিনি বলেন, “তারা এতদিন সবকিছু করেছেন। কিন্তু, সমাবেশ শুরুর আগেই প্রধান বিচারপতির বাসভবনে, জাজেস কমপ্লেক্সে, হাসপাতালে হামলা চালিয়েছে ও পুলিশ হত্যা করেছে। এরপর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।”

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, “বিএনপি নিশ্চিহ্ন হওয়ার জন্য আর কাউকে লাগবে না, বিএনপিকে মুসলিম লীগের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য তারেক রহমানই যথেষ্ট।”

XS
SM
MD
LG