অ্যাকসেসিবিলিটি লিংক

আইসিসি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে জিতলো অস্ট্রেলিয়া


আইসিসি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে জিতলো অস্ট্রেলিয়া
আইসিসি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে জিতলো অস্ট্রেলিয়া

ভারতের পুনেতে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০২৩ এর শনিবারের (১১ নভেম্বর) ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলীয় ক্রিকেটার মিচেল মার্শের ১৭৭ রানের অপরাজিত ইনিংস, ৩২ বল হাতে রেখেই অজিদের ইনিংস জিততে পথ দেখায়।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার বোলারদের সুশৃঙ্খল ও নিয়ন্ত্রিত বোলিংয়ের পরও, বাংলাদেশি ব্যাটাররা ৩০৬ রানের দারুণ একটি ইনিংস খেলে। বাংলাদেশের শুরুটা ছিলো ভালো। এছাড়া, ওপেনাররা তুলনামূলক নির্ভরযোগ্য স্কোর করে।

এরপর শন অ্যাবটের বলে সাজঘরে ফেরেন ৩৬ রান নেয়া তানজিদ হাসান। তবে, তৌহিদ হৃদয়ের ৭৪ এবং লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর অবদান, বাংলাদেশকে প্রতিযোগিতামূলক স্কোর করতে সাহায্য করে।অ্যাবট তার নির্ধারিত দশ ওভারে ৬১ রান দিয়ে ২ উইকেট নেন।

জবাবে, ব্যাট করতে নেমে, অস্ট্রেলিয়া মাত্র ৮ দশমিক ১ ওভারেই ৫০ রানে পৌঁছে যায়। যদিও, শুরুতেই ট্র্যাভিস হেডকে হারায় অষ্ট্রেলীয় দল। এরপর মিচেল মার্শ ও অ্যাডাম জাম্পা ও ডেভিড ওয়ার্নারের মূল্যবান রানের সংগ্রহ অস্ট্রেলিয়াকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যায়।

মার্শ ১৭ টি বাউন্ডারি এবং ৯টি ছক্কা সহযোগে ১৩২ বলে অপরাজিত ১৭৭ রান করেন। স্টিভেন স্মিথের অপরাজিত ৬৩ রান ফিনিশিং টাচ দেয়, এর মাধ্যমে অস্ট্রেলিয়া ৪৪ দশমিক ৪ ওভারে তাদের জয়ের লক্ষ্য পূরণ করে।

দুটি জয় ও সাতটি পরাজয় নিয়ে বিশ্বকাপ শেষ করেছে বাংলাদেশ। বাংলাদেশের বর্তমান ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান (যার বিশ্বকাপ অভিযান শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর শেষ হয়) মন্তব্য করেছিলেন, “এই বিশ্বকাপ বাংলাদেশের সবচেয়ে বাজে স্মৃতি হিসেবে স্মরণ করা হবে।”

XS
SM
MD
LG