অ্যাকসেসিবিলিটি লিংক

২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত বাংলাদেশে প্রতিদিন গড়ে ৯টি অগ্নিসংযোগ: ফায়ার সার্ভিস


২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত বাংলাদেশে প্রতিদিন গড়ে ৯টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।
২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত বাংলাদেশে প্রতিদিন গড়ে ৯টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

বাংলাদেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানিয়েছে, গত ২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বরের মধ্যে সারা দেশে প্রতিদিন গড়ে ৯টি করে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) ফায়ার সার্ভিস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেলের স্টেশন অফিসার তালহা বিন জসিম জানান, “গত ২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বরের মধ্যে সারাদেশে ১৫৪টি অগ্নিসংযোগের খবর পেয়েছে ফায়ার সার্ভিস। এ সময় পাঁচ জন আহত হয়েছে।” তিনি আরো জানান, “গত ২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বরের মধ্যে শুধু ঢাকা শহরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে ৮২টি।”

ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী; ঢাকা বিভাগে ১১৬টি, চট্টগ্রাম বিভাগে ১৪টি, রাজশাহী বিভাগে ৯টি, বরিশাল বিভাগে ৬টি, রংপুর বিভাগে ৬টি, খুলনা বিভাগে ২টি এবং ময়মনসিংহ বিভাগে ১টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এসব অগ্নিকাণ্ডে; ৯৪টি বাস, ৩টি মাইক্রোবাস, ২টি প্রাইভেটকার, ৮টি মোটরসাইকেল, ১৩টি ট্রাক, ৮টি কাভার্ডভ্যান, একটি অ্যাম্বুলেন্স, ২টি পিকআপ ট্রাক, ২টি সিএনজিচালিত অটোরিকশা, একটি হিউম্যান হলার, একটি লেগুনা, একটি ফায়ার সার্ভিস ওয়াটার ট্রাক, একটি পুলিশ ভ্যান পুড়ে গেছে।

এছাড়া, ৫টি বিএনপি অফিস, একটি আওয়ামী লীগ অফিস, একটি পুলিশ বক্স, একটি কাউন্সিলর অফিস, ২টি বিদ্যুৎ অফিস ও একটি বাস কাউন্টার ও ২টি শোরুম পুড়ে গেছে। এই সময়ের মধ্যে সিলেট বিভাগে কোনো অগ্নিসংযোগের খবর পাওয়া যায়নি বলে জানায় ফায়ার সার্ভিস।

ঘটনা বিশ্লেষণ করে ফায়ার সার্ভিস দেখেছে; দিনের তুলনায় রাতে (সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা) বেশি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত, দিনে ৬১টি এবং রাতে ৯৩টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

XS
SM
MD
LG