অ্যাকসেসিবিলিটি লিংক

কপ-২৮ সম্মেলনে বলিষ্ঠ ভূমিকা পালন করবে বাংলাদেশ: পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন


২৮তম বিশ্ব জলবায়ু পরিবর্তন সম্মেলনে বাংলাদেশের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। ২০ নভেম্বর, ২০২৩।
২৮তম বিশ্ব জলবায়ু পরিবর্তন সম্মেলনে বাংলাদেশের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। ২০ নভেম্বর, ২০২৩।

বরাবরের মতো, আগামী কপ-২৮ সম্মেলনে কার্যকর ও বলিষ্ঠ ভূমিকা পালন করবে বাংলাদেশ প্রতিনিধি দল। এমন মত প্রকাশ করেছেন বাংলাদেশের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। সোমবার (২০ নভেম্বর), ২৮তম বিশ্ব জলবায়ু পরিবর্তন সম্মেলন (কপ-২৮) উপলক্ষে, মন্ত্রণালয়ে, সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এই মত প্রকাশ করেন পরিবেশমন্ত্রী।

শাহাব উদ্দিন বলেন, “বাংলাদেশ প্রতিনিধি দল, সম্মেলনে বিভিন্ন ইস্যুভিত্তিক আলোচনায়, বাংলাদেশসহ স্বল্পোন্নত দেশ এবং জলবায়ু পরিবর্তনের কারণে অত্যন্ত বিপন্ন ও ঝুঁকিপূর্ণ দেশগুলোর পক্ষে কার্যকর ভূমিকা পালন করবে।”

তিনি বলেন, “আগামী ৩০ নভেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের দুবাই-এ অনুষ্ঠিত হবে জলবায়ু পরিবর্তন সম্মেলন। সম্মেলনে, লস অ্যান্ড ড্যামেজ ফান্ড কার্যকর করা এবং এর ডিটেইল অ্যারেঞ্জমেন্ট ঠিক করার বিষয়ে বাংলাদেশ জোরালো ভূমিকা পালন করবে।”

শাহাব উদ্দিন বলেন, “কপ-২৮ সম্মেলনে বাংলাদেশের অবস্থান যথাযথভাবে তুলে ধরার লক্ষ্যে, ইতোমধ্যেই বিশিষ্ট জলবায়ু বিশেষজ্ঞ এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সংস্থার মতামত নিয়ে একটি অবস্থানপত্র প্রণয়ন করা হয়েছে।”

XS
SM
MD
LG